ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

বরিশালে মোটরসাইকেলের ধাক্কায় কৃষকদল নেতা নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
বরিশালে মোটরসাইকেলের ধাক্কায় কৃষকদল নেতা নিহত জিয়াউল হাসান শামীম

বরিশাল: মোটরসাইকেলের ধাক্কায় বরিশাল মহানগর কৃষকদল আহ্বায়ক জিয়াউল হাসান শামীম (৫৩) নিহত হয়েছেন।

এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন মোটরসাইকেলচালক ও সিলেটের হবিগঞ্জ উপজেলার বাসিন্দা রিপন।

তাকে মুমূর্ষ অবস্থায় বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল ১০টার দিকে নগরের কাশিপুর এলাকার সুরভী ফিলিংস্টেশন সংলগ্ন বরিশাল-ঢাকা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেলাল উদ্দিন জানান, নগরের কাশিপুরে দুই মোটরসাইকেল দুর্ঘটনায় দুইজন গুরুতর আহত হয়েছে। তাদের মধ্যে একজন বরিশাল-শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ও একজনের মৃত্যু হয়েছে।

ঘটনাস্থলে যাওয়া এয়ারপোর্ট থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহদাত জানান, কাশিপুর চৌমাথা থেকে শামীম মোটরসাইকেলযোগে নথুল্লাবাদের দিকে যাচ্ছিলেন। রিপনও পটুয়াখালী থেকে হবিগঞ্জের দিকে যাচ্ছিলেন।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, কাশিপুরস্থ সুরভী ফিলিং স্টেশন সংলগ্ন এলাকায় রিপন মোবাইলে কথা বলতে বলতে মোটরসাইকেল ঘুরাচ্ছিল। ওইসময় শামীমের মোটরসাইকেলের সঙ্গে তার মোটরসাইকেলে ধাক্কা লাগে। এতে দুইজন গুরুতর আহত হয়। তাদের স্থানীয়রা উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর সাড়ে ১২টার দিকে শামীমের মৃত্যু হয়েছে। মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় অপমৃত্যর মামলা হয়েছে।

এদিকে মাত্র তিনমাস আগে ২৬ জানুয়ারি নিহত জিয়াউলকে আহ্বায়ক করের কমিটির অনুমোদন দেয় কৃষকদল কেন্দ্রীয় কমিটি।  

মহানগর বিএনপির দপ্তর সম্পাদকের দায়িত্বে থাকা জাহিদুর রহমান রিপন জানান, শামীমের এ মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বরিশাল মহানগর বিএনপি, কৃষকদলসহ বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।