ঢাকা, রবিবার, ১৬ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

রাজনীতি

কর্তৃত্ববাদী সরকার নিত্য নতুন অপকৌশল করছে: গণফোরাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
কর্তৃত্ববাদী সরকার নিত্য নতুন অপকৌশল করছে: গণফোরাম

ঢাকা: শ্রমজীবী মানুষরা আজও অধিকার বঞ্চিত। তাদের শোষণের জন্য ক্ষমতা দখল করা কর্তৃত্ববাদী সরকার নিত্য নতুন অপকৌশল করছে।

দেশে শ্রমিকের জান-জবানের স্বাধীনতা কেড়ে নিয়েছে। অবৈধ আওয়ামী সরকারের দুঃশাসনকালে সবচেয়ে বেশি ভোগান্তি ও শোষণের শিকার হচ্ছে শ্রমজীবীরা।

রোববার (৩০ এপ্রিল) গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সব মেহনতি শ্রমজীবী মানুষকে মহান মে দিবসের শুভেচ্ছা জানিয়ে এক বিবৃতিতে এসব কথা বলেন।

তারা আরও বলেন, আমরা গণফোরাম বিশ্বাস করি জনগণের ভোটাধিকার ও ন্যায়বিচার নিশ্চিত করতে পারলেই মহান মে দিবসের অঙ্গিকার বাস্তবায়িত হবে। জনগণের ভোটাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীতে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য আমাদের সংগ্রাম চলবে।

প্রসঙ্গত, ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে শ্রমিকেরা ৮ ঘণ্টা কাজ করার দাবী আদায়ে রাজপথে নেমে আসে। পুলিশের গুলিতে ১১ জন প্রাণ হারায় তাদের রক্তের বিনিময়ে দাবী মেনে নেওয়া হয়। শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে প্রতীক হিসেবে ১ মে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত হয়।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৩
এমকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।