ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অপসারণকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

ঢাকা: বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অপসারন ও তছনছকারীদের গ্রেপ্তার করে শাস্তি দাবি করেছে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ। একইসঙ্গে অবিলম্বে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স (আইডিবি) স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচনেরও দাবি তুলেছে তারা।



এসব দাবিতে মঙ্গলবার জাতীয় প্রেসকাবের সামনে পরিষদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা ২৬ সেপ্টেম্বর আইডিইবি ভবনের দোতলায় বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের দপ্তরে ঢুকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অপসারন ও তছনছকারীদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।

তারা আইডিইবির ২০০৫-২০০৬ সালে নির্বাচিত কমিটির কাছে দায়িত্বভার হস্তান্তর না করে ক্ষমতায় থাকা ২০০৪ সালে নির্বাচিত কমিটি অপসারন দাবি করেন। এছাড়া সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে ২০১১-২০১২ সালের জন্য কেন্দ্রীয় কমিটি গঠনেরও দাবি জানান।

বক্তারা অভিযোগ করেন, বিগত সরকারের ছত্রছায়ায় স্বার্থান্বেষী দুর্নীতিবাজ নেতাদের কারণে আইডিইবির ৩৪ বছরের গৌরবের হানি ঘটেছে।

মানববন্ধনে সব ষড়যন্ত্রের মূল উৎপাটন করে ডিপ্লোমা প্রকৌশলীদের স্বার্থসংরক্ষণের নেতৃত্ব প্রতিষ্ঠার আহবান জানান।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, ০৫ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।