ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মুক্তিযোদ্ধা দলের পুনর্মিলনীতে মতবিরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

ঢাকা: ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানেই মতবিরোধ দেখা গেলো জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাদের মধ্যে।

মঙ্গলবার রাতে রাজধানীর হোটেল শেরাটনে চলছিল মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত পুনর্মিলনী অনুষ্ঠান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ছিলেন ওই অনুষ্ঠানে প্রধান অতিথি। ছিলেন বিএনপির অনেক জ্যেষ্ঠ নেতা এবং সারা দেশ থেকে আসা মুক্তিযোদ্ধারা।

কিন্তু অনুষ্ঠান শুরুর পরপরই মুক্তিযোদ্ধা দলের সহ-সভাপতি আবিদুর রহমান ও সাংগঠনিক সম্পাদক এমএম খালেদসহ ১০/১২ জন নেতা অনুষ্ঠান স্থল থেকে বের হয়ে যান।

মুক্তিযোদ্ধা দলের অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা দলের সভাপতি অধ্যক্ষ সোহরাব উদ্দিনকে সভাপতি না করায়, নিদেনপক্ষে তাকে অনুষ্ঠান পরিচালনারও সুযোগ না দেওয়ায় তার ক্ষিপ্ত হন।

অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব পাওয়া বিএনপি’র যুগ্ম-মহাসচিব রিজভী আহমেদ মুক্তিযোদ্ধা নন বলেও ক্ষোভ প্রকাশ করেন তারা। অসন্তুষ্ট নেতারা আরও অভিযোগ করেন, আয়োজকরা সেক্টর কমান্ডার লে. কর্নেল মীর শওকত আলীকেও অনুষ্ঠানে আনতে ব্যর্থ হয়েছেন।

ুব্ধ আবিদুর রহমান বাংলানিউজকে বলেন, ‘এখন বিএনপিতে যারা নেতৃত্বে আছেন তারাই চান না প্রকৃত মুক্তিযোদ্ধারা সামনে আসুক। এ জন্যই অনুষ্ঠান থেকে বেরিয়ে যাচ্ছি। ’

তিনি আরও বলেন, ‘জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের অন্যতম নায়ক ও স্বাধীনতার ঘোষক হলেও তার দল বিএনপির অনেক নেতাই মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন করছেন। ’

বাংলাদেশ সময়: ২১.৫০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad