ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিজয়ী আ. লীগ নেতাকে মিষ্টি খাওয়ানো মহিলাদল সভাপতিকে শোকজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জুন ২০, ২০২৩
বিজয়ী আ. লীগ নেতাকে মিষ্টি খাওয়ানো মহিলাদল সভাপতিকে শোকজ

বরিশাল: আওয়ামী লীগ নেতা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী কাউন্সিলরকে মিষ্টি খাওয়ানো মহানগর মহিলাদল সভাপতি ফারহানা ইয়াসমি তিথিকে শোকজ করা হয়েছে।

রোববার দুপুরে শোকজ নোটিশটি দেয় কেন্দ্রীয় মহিলা দল।

২৪ ঘণ্টার মধ‌্যে তাকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।  

জানা গেছে, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ২০ নং ওয়ার্ড কাউন্সিলর শেখ সাঈদ আহম্মেদ মান্না বিজয়ী হওয়ায় তাকে মিষ্টিমুখ করান ফারহানা ইয়াসমিন তিথি।

ফারহানা ইয়াসমি সাংবাদিকদের বলেন, আমি যে ওয়ার্ডে থাকি, সেখানে ক্ষমতাসীনরা খুব প্রভাবশালী। তাদের চাপেই বাধ‌্য হয়ে অনুষ্ঠানে যেতে হয়েছে। আর চাপে পড়েই মিষ্টি খাওয়ানো অনুষ্ঠানে যাই।  

তিনি নোটিশের লিখিত জবাব দেবেন বলে জানান।

বরিশাল মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান ফারুক বলেন, বিএনপি এদের বিষয়ে হার্ডলাইনে। যেখানে আমরা নির্বাচন বয়কট করেছি, সেখানে কেউ নির্বাচনের সঙ্গে যে কোনো রকমের সম্পৃক্ত হলে ব‌্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যারা আমাদের আওতায় তাদের বিরুদ্ধে আমরা ব‌্যবস্থা নিচ্ছি। আর যারা আমাদের আওতায় নেই, তাদের বিষয়ে কেন্দ্রকে অবহিত করা হচ্ছে। সেইসাথে প্রমাণাদি পাঠিয়ে দেওয়া হচ্ছে।

কেন্দ্রীয় বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ‌্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, যারা নির্বাচনে ও পরে এর সঙ্গে নিজেদের সম্পৃক্ত করছেন, তাদের বিরুদ্ধে ব‌্যবস্থা গ্রহণ করা উচিত। বরিশাল মহানগর মহিলা দলের সভাপতি আওয়ামী লীগের এক নেতাকে মিষ্টিমুখ করিয়েছেন, অথচ কর্মীরা নির্দেশনা মোতাবেক নির্বাচন থেকে দূরে। আমি মনে করি, কেন্দ্র সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচনে যাওয়া ১৯ জনকে বহিষ্কারের পর আরও এক ডজন নেতাকর্মীর তালিকা করা হয়েছে, যারা নির্বাচনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।