ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আ.লীগকে আর সময় দেওয়া যাবে না: লুনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
আ.লীগকে আর সময় দেওয়া যাবে না: লুনা

সিলেট: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা বলেছেন, আওয়ামী লীগ ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করে রেখেছে। জনগণের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই।

তাই তারা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে চায় না। আওয়ামী লীগকে আর সময় দেওয়া যাবে না।

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নগরের রেজিস্ট্রারি মাঠে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বর্ণাঢ্য র‌্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লুনা বলেন, মহান মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে আওয়ামী লীগ বাকশাল কায়েম করে দেশের গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতা হরণ করেছে। মুক্তিযোদ্ধাদের স্বপ্নকে গলাটিপে হত্যা করেছিল। তখন সেই প্রেক্ষাপটে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। দেশবাসীকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এ সরকারকে বিতাড়িত করা হবে ইনশাআল্লাহ।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর যৌথ সঞ্চালনায় সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেট জেলা ওলামা দলের আহ্বায়ক মাওলানা নুরুল হকের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভায় আরও বক্তব্য দেন- বিএনপির কেন্দ্রীয় ক্ষুদ্র ক্ষুদ্র বিষয়ক সহ-সম্পাদক আব্দুর রাজ্জাক, জাতীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, অ্যাডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নী।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, শহীদ জিয়ার ডাকে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে জাতির শ্রেষ্ঠ সন্তানরা যে স্বপ্ন নিয়ে আত্মত্যাগ করেছিলেন, বাকশাল কায়েম করে সেই স্বপ্নকে ধ্বংস করে দেওয়া হয়েছিল। পরে আবারও শহীদ জিয়ার নেতৃত্বে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়। এরপর খালেদা জিয়ার নেতৃত্বে সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা পায়। কিন্তু আওয়ামী লীগ সব বিনষ্ট করেছে। তারেক রহমানের রাজপথের ফয়সালায় জনগণ জেগেছে। এবারও বিএনপির নেতৃত্বে দেশের গণতন্ত্র পুনরুদ্ধার হবে ইনশাআল্লাহ।

সমাবেশ শেষে নগরীর রেজিস্ট্রারি মাঠ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

র‌্যালিতে সিলেট জেলা-মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।