ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশের গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে: মঈন খান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
দেশের গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে: মঈন খান আব্দুল মঈন খান, ফাইল ফটো

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে। আর সেটা করেছে বর্তমান সরকার।

তারা বাকশালি পদ্ধতিতে ক্ষমতা কুক্ষিগত করেছে। তারা আজ দেশের মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে।  

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত ‘আন্তর্জাতিক গণতন্ত্র দিবস’ উপলক্ষে বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সরকারের পদত্যাগসহ ‘একদফা’ দাবিতে এবং নেতাকর্মীদের ‘মিথ্যা’ মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে এ সমাবেশ করছে বিএনপি।

মঈন খান বলেন, আমরা চাই একটা সুষ্ঠু নির্বাচন। যে নির্বাচনের দায়িত্বে থাকবে একটি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। যার অধীনে নির্বাচন হবে। যেখানে সাধারণ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এতে যে দলই ক্ষমতায় আসুক না কেন সে দলই সরকার গঠন করবে। এতে যদি বিএনপি হেরেও যায় তাতে কোনো আপত্তি নেই আমাদের। জনগণ যাকে চাইবে তাকেই ক্ষমতায় বসাবে। কিন্তু সরকার আমাদের এ দাবি মানতে চাইছে না।  

তিনি বলেন, বাংলাদেশে যদি কেউ মানবাধিকার নিয়ে কথা বলতে চায় তাহলে তাকে কেন জেলে দেওয়া হবে এ প্রশ্ন আমি সরকারের প্রতি রাখছি। তাহলে কী আমরা মানবাধিকার নিয়ে কথা বলব না। আমাদের দেশের সংবিধানে কী মানবাধিকার নেই। তাহলে কেন মানবাধিকার নিয়ে কথা বলায় একজনের দুই বছরের জেল হলো।

মঈন খান বলেন, আমাদের যৌক্তিক দাবির আন্দোলনের কারণে এ সরকার নীতিগতভাবে পরাজিত হয়েছে। খুব শিগগিরই ক্ষমতাচ্যুত হবে। এ সরকারকে পরাজিত করার মাধ্যমে আমরা দেশের মানুষের মানবাধিকার, বাকস্বাধীনতা ও ভোটাধিকার ফিরিয়ে দেব।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।