ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

হরতাল-অবরোধ দিয়ে সরকারকে অচল করার হুঁশিয়ারি রিজভীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
হরতাল-অবরোধ দিয়ে সরকারকে অচল করার হুঁশিয়ারি রিজভীর

ঢাকা: বিএনপি জনগণকে সম্পৃক্ত করে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার যদি এ আন্দোলনে কোনো বার্তা না পান, তাহলে জনগণকে সম্পৃক্ত করে হরতাল-অবরোধ দিয়ে এ অবৈধ সরকারকে অচল করে দেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

 

জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এ আলোচনা সভার আয়োজন করে নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

রিজভী বলেন, জনগণকে সম্পৃক্ত করে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছি। শান্তির প্রবক্তারা যে কর্মসূচি দিয়েছে, আমরা তাতে আছি। হরতাল-অবরোধ শান্তির প্রবক্তারাই চালু করেছে। সরকার যদি আমাদের রোড মার্চ, মিছিলে কোনো বার্তা না পায় বা না বুঝে তাহলে দিনের পর দিন হরতাল-অবরোধ করে সরকারকে অচল করে দেওয়া হবে। হরতাল-অবরোধ কোনো সহিংস কর্মসূচি না। হরতাল-অবরোধ শান্তির কর্মসূচি। জনগণকে সম্পৃক্ত করে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে এ অবৈধ সরকারকে অচল করে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভীতিকর অসুস্থ সমাজ তৈরি করেছে মন্তব্য করে তিনি বলেন, ভীতি ও আতঙ্কের অন্ধকার রাত তৈরি করে তিনি (শেখ হাসিনা) আরেকটি নিজে নিজে নির্বাচন করে প্রধানমন্ত্রী ও সরকার গঠন করার পাঁয়তারা করছেন।

রিজভী বলেন, আমরা নানা দুঃশাসন দেখেছি, এ দেড় দশকে আইন-শৃঙ্খলা বাহিনীর নানা তাণ্ডব দেখেছি। আমরা তাণ্ডব দেখেছি সশস্ত্র যুবলীগ-ছাত্রলীগের। তারা আবরারকে হত্যা করে কীভাবে নৃত্য করেছে। আমরা দেখেছি ২০০৬ সালে লাশের ওপর নৃত্য করতে। তাদের সেই নৃত্য এখনও থামেনি। তাদের যুবলীগ ছাত্রলীগ দ্বারা গঠিত আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি এখন যুক্ত হয়েছেন আদালতের বিচারকরা। তারা আরও নিষ্ঠার সঙ্গে শেখ হাসিনার পৈশাচিক স্বৈরতন্ত্রের স্বপক্ষে নেমে একের পর এক সাজা দিচ্ছেন। যেখানেই দেখি হাইকোর্ট-জর্জকোট সেখানেই তাদের ছাত্রলীগ যুবলীগের লোক। এ সমাজে কী আর কেউ প্রতিযোগিতামূলক পরীক্ষায় চান্স পায় না? শুধু তারাই চান্স পাবে?

নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি জাহানারা খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের সাবেক ভারপ্রাপ্ত আহ্বায়ক সিনিয়র সাংবাদিক রুহুল আমীন গাজী, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসসি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।