ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নিত্যপণ্যের দাম বেড়েছে, কমেছে মানুষের জীবনের দাম: আব্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
নিত্যপণ্যের দাম বেড়েছে, কমেছে মানুষের জীবনের দাম: আব্বাস মির্জা আব্বাস, ফাইল ফটো

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, এ সরকারের আমলে নিত্যপণ্যের দাম শুধু বেড়েছে। সেই তুলনায় কমেছে মানুষের জীবনের দাম।

 

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম।

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা, নতুন নির্বাচন কমিশন গঠন ও খালেদা জিয়াসহ রাজনৈতিক নেতাকর্মীর মুক্তির দাবিতে এ সমাবেশ করছে বিএনপি।

মির্জা আব্বাস বলেন, এ লুটেরা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না জনগণ। গুম-খুন-গ্রেপ্তার করে এ সরকার ক্ষমতায় টিকে থাকতে চায়। ক্ষমতায় টিকে থাকতে আওয়ামী লীগ ‘পোড়ামাটির নীতি’ অবলম্বন করছে। কাটাছেঁড়া সংবিধানের অধীনে নির্বাচনে যাবে না বিএনপি।

বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেন, এ সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না। গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার জন্য এ সরকারকে পদত্যাগ করতে হবে। অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে হবে। গুলি করে, টিয়ার গ্যাস নিক্ষেপ করে গণতন্ত্র পুনরুদ্ধারের এ আন্দোলন থামানো যাবে না।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
টিএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।