ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আ.লীগ থেকে অব্যাহতি চেয়ে তমিজি হকের আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
আ.লীগ থেকে অব্যাহতি চেয়ে তমিজি হকের আবেদন

ঢাকা: প্রাথমিক সদস্য পদসহ ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছেন হক গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান আদম তমিজি হক।

শনিবার (৩০ সেপ্টেম্বর) দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর একটি পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানান তিনি।

ধর্ম ও ব্যবসায়িক কাজে মনোনিবেশ করতে এ অব্যাহতি বলে জানিয়েছেন আদম তমিজি হক। তিনি লেখেন, সভানেত্রী, যথাবিহিত সম্মানপূর্বক এই যে আমি, আদম তমিজি হক বিগত সাত বছর ধরে বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে একনিষ্ঠভাবে কাজ করে আসছি এবং দলের পক্ষে যথাসম্ভব উন্নয়নমূলক কাজে অবদান রেখেছি। এই ধারাবাহিকতায় আমি বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যপদ লাভ করি।

এ বিষয়ে হক গ্রুপ গ্রুপের কর্ণধার আদম তমিজি হক গণমাধ্যমকে বলেন, বিগত সাত বছর ধরে আওয়ামী লীগের সঙ্গে একনিষ্ঠভাবে কাজ করে আসছি। দলের প্রয়োজনে উন্নয়নমূলক সব কাজে অংশগ্রহণ করেছি। প্রধানমন্ত্রী আমাকে সম্মান দিয়ে পদ দিয়েছেন, এজন্য আমি তার প্রতি কৃতজ্ঞ।  

এরআগে, আদম তমিজি হককে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্যপদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়।  

সেদিন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বলেন, দলের শৃঙ্খলা ভঙ্গের দায়ে আদম তমিজী হককে স্থায়ীভাবে বহিষ্কার করার বিষয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ পাঠানো হচ্ছে। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান এ বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২৩
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।