ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনা মুসলিম বিশ্বের নেতৃত্ব দিচ্ছেন: শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
শেখ হাসিনা মুসলিম বিশ্বের নেতৃত্ব দিচ্ছেন: শামীম ওসমান

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বাংলাদেশ আজ ওই যায়গায়, ১৬টি মুসলিম রাষ্ট্র প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছে যে ফিলিস্তিন ইস্যুতে মুসলিম বিশ্ব কি করতে পারে। আজ মুসলিম বিশ্ব জাতির পিতার কন্যা শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন।

এতগুলো মুসলমান রাষ্ট্র এতটুকু মাত্র যায়গা।

শুক্রবার (২০ অক্টোবর) রাতে ফতুল্লার পঞ্চবটী এলাকায় এক ওয়াজ মাহফিলে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, আমরা এখানে এসেছি আল্লাহর রাসূলের কথা শুনতে। বক্তারা দিক নির্দেশনা দেবেন। আমরা সে অনুযায়ী চলব। শুনে মাথায় রাখি কয়জন। আমরা তাদের কথা শুনি কিন্তু ধারণ করি কয়জন। হৃদয় কখনও মিথ্যা বলে না।

তিনি বলেন, আমি আপনাদের কাছে জানতে চাই, ইসলাম কি শুধু নামাজ, রোজা, হজ্জ, যাকাত করা। ইসলাম হল পূর্নাঙ্গ জীবনযাপন। আমরা কিন্তু তা পালন করি না। আমরা অন্যায়ের প্রতিবাদ করি না।

তিনি আরও বলেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ব্রিটিশরা ইহুদিদের ফিলিস্তিনে এনে বলল, এখানে থাকতে পার তোমরা। এ জায়গা নিরাপদ। মুসলমানরা বলেছিল, তোমরা এখানে থাকতে পার, আমরা নিরাপত্তা দেব। আজ মুসলমানদের সেটারই প্রতিদান দিচ্ছে।

এই সংসদ সদস্য বলেন, আমরা কখন চলে যাব কেউ জানি না। আমি আল্লাহকে সাক্ষী রেখে আপনাদের সবার কাছে ভিক্ষা চাই, আল্লাহ সম্মান দিয়েছেন। আজ সারা দেশে এবং নারায়ণগঞ্জের অলিতে গলিতে মাদক বিক্রি হচ্ছে। পুলিশ আছে সারা নারায়ণগঞ্জে মাত্র এক হাজার ৮০০। তাদের পক্ষে সব অলিগলি চেক করা সম্ভব নয়।

তিনি বলেন, কয়দিন বাঁচব জানি না। কাবা শরীফের সামনে দাঁড়িয়ে প্রতিজ্ঞা করেছি, আমি মাদক বন্ধ করতে চাই। এটা আমাদের দায়িত্ব। আমি আপনাদের সবার সহযোগিতা চাই। তারা অল্প কয়েকটা মানুষ। আপনাদের কিছু করতে হবে না। আপনারা শুধু নামগুলো নিয়ে আমাকে দিবেন। আল্লাহর ঘরে বলে এসেছি, মাদক তো দূরের কথা মাটির ওপর দাঁড়িয়ে থাকতে পারবে না। দুনিয়ায় কেউ পারফেক্ট না। আমার দলেও খারাপ লোক আছে।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এমআরপি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।