ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

শেখ রাসেল ছিলেন শিশুদের অনুপ্রেরণা: শহীদ উল্লা খন্দকার

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
শেখ রাসেল ছিলেন শিশুদের অনুপ্রেরণা: শহীদ উল্লা খন্দকার

কোটালীপাড়া (গোপালগঞ্জ): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারাগার জীবনের স্মৃতিচারণ করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকার দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও সাবেক সিনিয়র সচিব মো. শহীদ উল্লা খন্দকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন কারাগারে ছিলেন, তখন বঙ্গমাতার সঙ্গে শেখ রাসেল দেখতে যেতেন। পিতাকে শিশু শেখ রাসেল তখন বাড়িতে নিয়ে আসতে চাইতেন।

তখন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশু রাসেলকে বলতেন, আমি আমার বাড়িতে আছি, তুমি তোমার মায়ের বাড়িতে যাও। শেখ রাসেল ছিলেন শিশুদের অনুপ্রেরণা। জাতির পিতার সন্তান হয়েও তিনি খুব সাদাসিধে জীবন যাপন করতেন। যখন তিনি ল্যাবরেটরি স্কুলে পড়তেন, তখন একজন প্রেসিডেন্টের ছেলে হয়েও বাইসাইকেল চালিয়ে স্কুলে যেতেন।  

রোববার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির (বাপাডর) হলরুমে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব কোটালীপাড়া (ডুসাক) আয়োজিত শেখ রাসেল অলিম্পিয়াড ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

উপস্থিত মেধাবী শিক্ষার্থীদের উদ্দেশ্যে মো. শহীদ উল্লা খন্দকার বলেন, যে শিক্ষায় দেশ জাতি ও মানুষ উপকৃত হবে তোমাদেরকে সেই শিক্ষা অর্জন করতে হবে।  

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব কোটালীপাড়ার (ডুসাক) সভাপতি পবিত্র পালের সভাপতিত্বে অনুষ্ঠিত শেখ রাসেল অলিম্পিয়াড ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক হারুন অর রশীদ, প্রাচ্যকলা বিভাগের অধ্যাপক ড. মলয় বালা, বাপার্ডের মহাপরিচালক মোহা. বোরহানুল হক, বাংলাদেশ কাস্টমসের অতিরিক্ত কমিশনার অরুণ কুমার বালা, কোটালীপাড়া উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা, সাবেক পৌর মেয়র মো. কামাল হোসেন শেখ, গোদরেজের চিফ ফাইনান্সিয়াল অফিসার সন্দীপ হালদার, ডুসাকের সাধারণ সম্পাদক রাসেল সিকদার বক্তব্য রাখেন।  

আলোচনা সভা শেষে মো. শহীদ উল্লা খন্দকার কোটালীপাড়া উপজেলার ১৪৬জন কৃতি শিক্ষার্থীর হাতে সম্মাননা স্মারক ও সনদ এবং বই  তুলে দেন।  

এর আগে তিনি কোটালীপাড়ার ৩২৫টি ও টুঙ্গিপাড়া উপজেলার ৯৫টি মন্দিরের সভাপতি ও সাধারণ সম্পাদকের হাতে দুর্গাপূজা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো অনুদানের অর্থ তুলে দেন।  

এ সময় এই দুটি উপজেলার আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ অন্যান্য সহযোগী সংগঠনের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।