ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

হরতাল সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের মিছিল-সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
হরতাল সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের মিছিল-সমাবেশ

ঢাকা: বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলোর ডাকা হরতালের সমর্থনে এবং যুবদল নেতা শামীম মোল্লা হত্যার প্রতিবাদে দৈনিক বাংলা ও ফকিরাপুল এলাকায় মিছিল-সমাবেশ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল।

রোববার (২৯ অক্টোবর) সকালে রাজধানীর দৈনিক বাংলা মোড় থেকে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ১ নম্বর সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নের নেতৃত্বে এ মিছিল বের হয়।

মিছিল-সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ যুবদল।

মিছিলটি দৈনিক বাংলা মোড় থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড় ঘুরে বকসি হোটেলের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করা হয়।

মিছিলে ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের নেতাকর্মীরা বিএনপির ডাকা হরতালকে সফল করার আহ্বান জানান। তারা বলেন, সরকারের অত্যাচার-নির্যাতন বন্ধ করতে হবে। যুবদল নেতা শামীম মোল্লার হত্যার বিচার করতে হবে।

এ সময় মিছিল-সমাবেশে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের আহ্বায়ক খন্দকার এনামুল হক এনাম ও সদস্য সচিব রবিউল ইসলাম নয়ন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ গফফারসহ মতিঝিল, সবুজবাগ, খিলগাঁও, শাজাহানপুর, পল্টন, শাহবাগ, রমনা থানা যুবদলের নেতারা।

উল্লেখ্য, শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে ২৮ অক্টোবর মহাসমাবেশ ডাকে বিএনপি ও সমমনা দলগুলো। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এরপর রোববার হরতালের ডাক দেয় বিএনপি-জামায়াতসহ সমমনা অন্যান্য দলগুলো।

অপরদিকে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিণ গেটে শান্তি উন্নয়ন ও সমাবেশ করে আওয়ামী লীগ। একইদিনে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও দলের আমির ডা. শফিকুর রহমানসহ অন্য নেতাকর্মীদের মুক্তি দাবিতে মতিঝিলের আরামবাগ এলাকায় সমাবেশ করে উচ্চ আদালতের আদেশে নিবন্ধন হারানো বাংলাদেশ জামায়াতে ইসলামী। তারাও আজ হরতালের ডাক দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
ইএসএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।