ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বরিশালে অবরোধে বিএনপির বিক্ষোভ, গাড়ি ভাংচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
বরিশালে অবরোধে বিএনপির বিক্ষোভ, গাড়ি ভাংচুর

বরিশাল: অবরোধের শেষ দিনে বরিশালে ঝটিকা মিছিলের পাশাপাশি যাত্রীবাহী বাসসহ বেশ কয়েকটি যানবাহন ভাংচুর করেছে মহানগর বিএনপির নেতাকর্মীরা।  

বৃহস্পতিবার (০২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নগরের রুপাতলীর শহীদ আব্দুর রব সেরনিয়াবাত সেতু সংলগ্ন এলাকায় এই ঘটনা ঘটে।

মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক জিয়াউদ্দিন সিকদারের নেতৃত্বে অবরোধের সমর্থনে বের হওয়া মিছিল থেকে ভাংচুর করা হয় বাস ট্রাকসহ বেশ কয়েকটি যানবাহন। এরপর কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায় বরিশাল-কুয়াকাটা আন্তঃমহাসড়কের যান চলাচল। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তা আবার চালু হয়।

এদিকে নগরের ২টি বাস টার্মিনাল ও লঞ্চ ঘাটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটলেও এসব জায়গায় ছিল যাত্রী সংকট। যাত্রী না থাকায় যাত্রা বাতিল করে অনেক বাস ও লঞ্চ। নগরের অভ্যন্তরে থ্রি হুইলারসহ রিকশা চলাচল স্বাভাবিক রয়েছে। তবে ব্যক্তি মালিকানাধীন কোনো যানবাহন চলছে না। বিপুল সংখ্যক পুলিশ ও আনসার মোতায়েন রয়েছে বাস টার্মিনাল, লঞ্চঘাটসহ নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে। নগরে টহল দিচ্ছে র‌্যাব ও বিজিবি।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের অতি‌রিক্ত উপক‌মিশনার ফজলুল ক‌রিম জানান, আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

অবরোধ কর্মসূচির শুরু থেকে বুধবার পর্যন্ত সাবেক দুই এমপিসহ বিএনপির মোট ২৯ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।