ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আ.লীগের মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে উৎসবমুখর বঙ্গবন্ধু অ্যাভিনিউ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
আ.লীগের মনোনয়ন ফরম সংগ্রহকে কেন্দ্র করে উৎসবমুখর বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকের পদচারণায় মুখরিত বঙ্গবন্ধু অ্যাভিনিউ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: উৎসবমুখর পরিবেশে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করছেন দলের মনোনয়নপ্রত্যাশীরা। ফরম সংগ্রহকারীদের সঙ্গে আসা হাজার হাজার দলীয় নেতাকর্মী সমর্থকের পদচারণায় বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা মুখরিত হয়ে উঠেছে।

শনিবার(১৮ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথমে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

ঢাকাসহ দেশের মনোনয়নপ্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করতে আসছেন। আগ্রহী প্রার্থীদের সঙ্গে জেলা উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী এসে বঙ্গবন্ধু অ্যাভিনিউঅ্যাভিনিউ সমবেত হয়েছেন। এ সময় বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিরো পয়েন্ট গুলিস্তান পুরো এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়। মনোনয়ন ফরম সংগ্রহ উপলক্ষে পুরো এলাকা জুড়েই উৎসবের আমেজ তৈরি হয়েছে। ব্যাপক উৎস উদ্দীপনার মধ্যে দিয়ে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। দলের হাজার হাজার নেতাকর্মী দলীয় প্রতীক নৌকা এবং তাদের সমর্থিত প্রার্থী পক্ষে মিছিল নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহে আসছেন।

আওয়ামী লীগের নেতাকর্মী-সমর্থকের পদচারণায় মুখরিত বঙ্গবন্ধু অ্যাভিনিউ।  ছবি: শাকিল আহমেদ

তবে প্রথমে নেতাকর্মীদের ভিড়ের কারণে মনোনয়ন ফরম বিতরণে কিছু সময় স্থগিত রাখা হয়। ভেতর থেকে ঘোষণা দেওয়া হয় যতক্ষণ পর্যন্ত শৃঙ্খলা ফিরে না আসবে ততক্ষণ পর্যন্ত ফরম বিতরণ স্থগিত রাখা হবে। এরপর শুধুমাত্র মনোনয়নপ্রত্যাশী এবং তার সঙ্গে দুই একজন ছাড়া কাউকেই ভবনে ঢুকতে দেওয়া হচ্ছে না। জাতীয় পরিচয় পত্র দেখে ফরম সংগ্রহকারীদের আওয়ামী লীগ কার্যালয়ে ফরম বিক্রি নির্ধারিত বুতে যেতে দেওয়া হচ্ছে।

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি চলবে আগামী ২১ নভেম্বর পর্যন্ত। এই সময়ের মধ্যে আওয়ামী লীগের মনোনয়নের জন্য আগ্রহী প্রার্থীদের কে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে। ফরম সংগ্রহ ও জমা কার্যক্রম চলবে সকাল ১০ টা থেকে বিকেল চারটা পর্যন্ত।

বাংলাদেশ সময় ১৬৫৬ ঘণ্টা,নভেম্বর ১৮, ২০২৩
এসকে/এমইউএম/ এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।