ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

নৌকার মনোনয়ন কিনলেন ফেনীর এক ডজন আ.লীগ নেতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
নৌকার মনোনয়ন কিনলেন ফেনীর এক ডজন আ.লীগ নেতা

ফেনী: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ফেনীর তিনটি সংসদীয় আসনে ডজনখানেক আওয়ামী লীগ নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শনিবার (১৮ নভেম্বর) সকালে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় মনোনয়ন বিক্রি উদ্বোধন করার পর দিনের বিভিন্ন সময়ে ফেনীর তিনটি আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়নপ্রত্যাশী নেতারা এই মনোনয়নপত্র কিনেছেন।

এর মধ্যে সর্বোচ্চ সংখ্যক ছয় জন মনোনয়নপত্র কিনেছেন ফেনী-৩ আসনের মনোনয়নপ্রত্যাশীরা।

এরমধ্যে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পৈতৃক আসন (ফেনী-১ আসন) থেকে আওয়ামী লীগ দলীয় মনোনয়নপত্র কিনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান ও ছাগলনাইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল।

বিগত দুই মেয়াদ এই আসনটিতে নৌকার প্রতীকে নির্বাচন করে সংসদ সদস্য রয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার।

ফেনী-২ আসন থেকে এ পর্যন্ত একমাত্র মনোনয়নপত্র কিনেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। তিনি বর্তমানে এই আসনটিতে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য।

অপরদিকে, ফেনী-৩ আসনে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন পত্র কিনেছেন ছয় জন। তারা হলেন সাবেক সংসদ সদস্য হাজী রহিম উল্লাহ ও তার স্ত্রী পারভিন আক্তার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আকরাম হোসেন হুমায়ুন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপ্টন, সোনাগাজী পৌরসভার চেয়ারম্যান অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন, জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন ও বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি বিষয়ক ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সম্পাদক এ কে আজাদ।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এসএইচডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।