ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পঞ্চগড়-১ আসন 

মুক্তার মনোনয়ন বাতিলের দাবিতে অবরোধ ঘোষণা আ.লীগের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
মুক্তার মনোনয়ন বাতিলের দাবিতে অবরোধ ঘোষণা আ.লীগের

পঞ্চগড়: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে (নৌকা) নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তার নাম ঘোষণা করা হয়েছে।  

তবে ঘোষণার পর থেকে ক্ষিপ্ত হয়ে উঠেছে জেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

 

টানা চার ঘণ্টা বিক্ষোভ অবরোধের পর নতুন করে সোমবার (২৭ নভেম্বর) সকাল ও সন্ধ্যা অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে ক্ষুব্ধ নেতাকর্মীরা।

রোববার (২৬ নভেম্বর) দিনগত গভীর রাতে পঞ্চগড় জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ও সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি আক্তারুজ্জামান আকতার বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।  

এর আগে দলটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের পঞ্চগড়-১ আসনে নাঈমুজ্জামান ভূঁইয়া মুক্তার নাম ঘোষণার করলে তাকে প্রত্যাখান করে পঞ্চগড়- বাংলাবান্ধা জাতীয় মহাসড়কে শুয়ে অবরোধ করে কর্মী-সমর্থকরা।

জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক আক্তারুজ্জামান আকতার বাংলানিউজকে বলেন, এই ঘোষণার মাধ্যমে প্রকৃত নেতাদের বঞ্চিত করা হয়েছে। তাই আমাদের নেতাকর্মীরা মুক্তার নাম প্রত্যাহার করাসহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাটকে নতুন করে মনোনয়ন দেওয়ার দাবিতে সোমবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে।  

এর পর দুপুর ৩টার সময় জেলা দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের পর বিক্ষোভ মিছিলসহ পরবর্তী অবস্থান জানাবে অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে একই কথা জানান তেঁতুলিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক ও সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম সিদ্দীক।  

তিনি বাংলানিউজকে বলেন, এই ঘোষণা প্রত্যাহার করে নতুন করে অন্য প্রার্থীকে মনোনয়ন দেওয়ার দাবিতে সকাল ও সন্ধ্যা তেঁতুলিয়ায় অবরোধ কর্মসূচি পালন করা হবে।

আটোয়ারী উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সেলিম মুরশেদ মানিক বাংলানিউজকে বলেন, আটোয়ারী উপজেলা আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দাবি মুক্তার মনোনয়ন প্রত্যাহার করা। একইসঙ্গে পুনর্বিবেচনায় আনোয়ার সাদাত সম্রাট, তৌহিদুল ইসলামসহ মজাহারুল হক প্রধানের মধ্যে তিনজনের মধ্যে একজনের নাম ঘোষণা করা। তাই সবার সম্মতিতে ও সিদ্ধান্তে সোমবার সকাল ও সন্ধ্যা আটোয়ারী উপজেলায় হরতাল- অবরোধ কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।