ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

দেশে স্বৈরশাসন চলছে: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২৩
দেশে স্বৈরশাসন চলছে: মিনু

রাজশাহী: দেশে স্বৈরশাসন চলছে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশে সরকারের নির্দেশে পেটোয়াবাহিনী নির্লজ্জ হামলা চালায়। এ সময় পুলিশ, সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীদের মারপিট ও হত্যা করে সব দোষ বিএনপির ওপরে চাপিয়ে দিয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাজশাহী মহানগরের মালোপাড়ায় দলীয় কার্যালয়ে আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে কর্মসূচির প্রস্তুতি সভায় তিনি এ অভিযোগ করেন।

মিনু বলেন, ২৮ অক্টোবরের পরে এই অবৈধ সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রায় ২৪ হাজার নেতাকর্মীকে আটক করেছে। ১ হাজার জনকে নির্যাতন করে পঙ্গু করেছে এবং বেশ কিছু জেলায় হত্যাযজ্ঞ চালানো হয়েছে।  

তিনি আরও বলেন, এর মধ্যে কেবল রাজশাহীতেই ১ হাজার ৮৮৭ জন নেতাকর্মীকে আটক করে জেলহাজতে রেখেছে। এই সরকারের পেটোয়াবাহিনীর হাত থেকে সাধারণ দিনমজুর ও প্রতিবন্ধী ব্যক্তিরাও রেহাই পাচ্ছে না। পুলিশ বাড়িতে গিয়ে নেতাকর্মীকে না পেলে পরিবারের অন্য সদস্যদের আটক করে নিয়ে যাচ্ছে।

মিজানুর রহমান মিনু বলেন, প্রতিরাতেই বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে পুলিশ অভিযান চালাচ্ছে। আটক এড়াতে নেতাকর্মীরা বাড়িছাড়া হয়েছেন। এ অবস্থা থেকে জনগণ ও দেশকে বাঁচাতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং সমমনা দলগুলোকে নিয়ে অহিংস আন্দোলন করে যাচ্ছে।

আগামী ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে রাজশাহীতে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। সারা দেশের মতো বেলা ১১টায় রাজশাহী মহানগরের সোনাদিঘীর মোড় কিংবা মালোপাড়া পুলিশ ফাঁড়ির সামনে এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২৩
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।