ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

অবরোধের সমর্থনে রাজধানীতে জামায়াতের পিকেটিং

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
অবরোধের সমর্থনে রাজধানীতে জামায়াতের পিকেটিং

ঢাকা: জামায়াতের নিবন্ধন মামলায় ন্যায়ভ্রষ্ট রায়, ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদ, অবৈধ সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা ও আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ নেতাদের মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত ৩৬ ঘণ্টা অবরোধের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন স্থানে পিকেটিং করেছে দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে রাজধানীর খিলগাঁও, শনির আখড়া, হাজারীবাগ ও ঢাকা-নারায়ণগঞ্জ রোডে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা।

অপরদিকে, মিরপুর, আব্দুল্লাহপুর, কাফরুল, রামপুরা, মগবাজার ও মোহাম্মদপুরে অবরোধের সমর্থনে মিছিল করে দলটি ঢাকা মহানগরীর উত্তর শাখা।

এ সময় ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য ও প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকার বলেছেন, গণবিচ্ছিন্ন সরকার জনগণের ম্যান্ডেট ছাড়াই রাষ্ট্রক্ষমতা কুক্ষিগত করার জন্যই কথিত নির্বাচনের নামে ইতিহাসের নিকৃষ্টতম তামাশার আশ্রয় নিয়েছে। কিন্তু সচেতন জনতা তাদের সে ভাঁওতাবাজির নির্বাচন বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না। তিনি সরকারকে জনগণের বিরুদ্ধে অবস্থান না নিয়ে অবিলম্বে ফরমায়েশি তফসিল বাতিল, পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।