ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বগুড়ায় বিএনপির মিছিল থেকে ককটেল নিক্ষেপ, ৩ পুলিশ আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
বগুড়ায় বিএনপির মিছিল থেকে ককটেল নিক্ষেপ, ৩ পুলিশ আহত

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলার অভিযোগ উঠেছে। এতে ৩ পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলা সদরে অবরোধের পক্ষে বিএনপির মিছিল চলাকালে এ ঘটনা ঘটে৷

আহতরা হলেন—গাবতলী থানার উপপরিদর্শ (এসআই) আব্দুল কুদ্দুস এবং দুই উপ-সহকারী পরিদর্শক (এএসআই) এনামুল হক ও জয়দেব কুমার সাহা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির ডাকা অবরোধকে ঘিরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বুধবার গাবতলী থানার নিকটবর্তী তিনমাথা মোড়ে কেন্দ্রীয় মসজিদ চত্বরে পুলিশ মোতায়েন করা হয়। এদিকে অবরোধের সমর্থনে দুপুর দেড়টার দিকে থানার অদূরে উপজেলা বিএনপির সভাপতি মোর্শেদ মিল্টনের বাড়ির সামনে থেকে একটি মিছিল বের হয়।

মিছিলটি গাবতলী থানার সামনে দিয়ে তিনমাথা মোড় অতিক্রম করে উপজেলা পরিষদের দিকে যাওয়ার সময় হঠাৎ করে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে কর্তব্যরত এসআই আব্দুল কুদ্দুস, এএসআই এনামুল হক ও এএসআই জয়দেব কুমার সাহা আহত হন।

গাবতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, আহত ৩ পুলিশ কর্মকর্তাকে প্রথমে গাবতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, ককটেল হামলায় আহত পুলিশ সদস্যদের মধ্যে এএসআই এনামুল হকের অবস্থা গুরুতর। তার ডান পায়ের নিচের দিকে পুড়ে গেছে।

এদিকে গাবতলী উপজলো বিএনপির সদস্য এবং স্থানীয় পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ দাবি করেন, ইতিপূর্বে অবরোধ কর্মসূচির মতোই বুধবার দুপুরে দলের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে মিছিল করেছেন। তার অভিযোগ, পুলিশের সঙ্গে থাকা আওয়ামী লীগ এবং ছাত্রলীগের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর দোষ চাপাচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
কেইউএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।