ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশের তল্লাশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশের তল্লাশি

ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ তল্লাশি চালিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে পুলিশ প্রবেশের ঘটনার সময় কার্যালয়ের স্টাফরা উপস্থিত ছিলেন।

বিএনপির পক্ষ থেকে বলা হয়, তল্লাশি চলাকালে কার্যালয়ের বিভিন্ন কক্ষ পুলিশ ভিডিও করে নিয়ে যায়। একই সঙ্গে বৃহস্পতিবার বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সকালে যে কেউ চেয়ারপার্সন কার্যালয়ে এলে তাকে গ্রেপ্তার করা হবে বলেও শাসিয়ে যাওয়া হয়।

বুধবার (১৩ ডিসেম্বর) রাত ১০টা ৪০ মিনিটের দিকে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে পুলিশের ১৫ সদস্যের একটি টিম বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করে তল্লাশি চালায় বলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযোগ করেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার।

তিনি বলেন, ‘বুধবার দিবাগত রাত ১০টা ৪০ মিনিটের দিকে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করে পুলিশ নানান তল্লাশি চালায়। আগামীকাল ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে অর্পণের জন্য এনে রাখা ফুলের রিং নিয়ে যায়। ’

শামসুদ্দিন দিদার বলেন, ‘শুধু তাই নয়, আগামীকাল সকালে যে কেউ চেয়ারপারসন কার্যালয়ে এলে তাকে গ্রেপ্তার করা হবে বলেও শাসিয়ে যায় পুলিশ। প্রায় ১৫ মিনিটকাল অবস্থানের সময় কার্যালয়ের বিভিন্ন কক্ষ পুলিশ ভিডিও করে নেয়। ’

যদিও রাত সাড়ে এগারোটায় পুলিশ বিএনপির কার্যালয় থেকে জব্দ করে নিয়ে যাওয়া ফুলের তোরা গুলশান চেয়ারপারসন অফিসে পৌঁছে দিয়েছেন বলে জানান বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির।

তিনি বলেন, ‘গুলশান থানা থেকে ফুলের তোরা গুলশান চেয়ারপারসন অফিসে পৌঁছে দিয়েছে রাত ১১টা ৩০ মিনিটে। গুলশান পুলিশ কমিশনার জানিয়েছেন, অল্প সংখ্যক নেতৃবৃন্দ নিয়ে সকালে গুলশান চেয়ারপারসন অফিস থেকে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাবার জন্য। ’

এদিকে বিএনপির পক্ষ থেকে জানানো হয়, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণের লক্ষ্যে বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে মিরপুর বুদ্ধিজীবী স্মৃতিসৌধের উদ্দেশে রওয়ানা দেওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২৩
ইএসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।