ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

ছিনতাই-ধর্ষণ মামলার আসামি জুবের সিলেট ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২৩
ছিনতাই-ধর্ষণ মামলার আসামি জুবের সিলেট ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি

সিলেট: প্রাথমিকের গণ্ডি পেরোতে না পারা জুবের আহমদকে সিলেট জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

পুলিশের খাতায় দাগী ছিনতাইকারী জুবের আহমদ।

ছিনতাই ও হত্যা, জায়গা দখলের মামলায় সাজাও ভোগ করেছেন। এখনো হাজিরা দিয়ে যাচ্ছেন সেসব মামলায়। অথচ সিলেটের শীর্ষ নেতাদের সুপারিশে তাকে সিলেট জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে।

গত সোমবার (১১ ডিসেম্বর) ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েলের সিদ্ধান্তক্রমে দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম সই করা এক বিজ্ঞপ্তিতে তাকে সিলেট ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

জুবের আহমদ সিলেট জেলা ছাত্রদলের কমিটির ৩ নম্বর সহ-সভাপতি। এই কমিটির সিনিয়র সহ-সভাপতি ও ১ নং সহ-সভাপতিকে পাশ কাটিয়ে তাকে ভারপ্রাপ্ত সভাপতি করায় ক্ষুব্ধ নেতাকর্মীরা।

পুলিশ সূত্র জানায়, ২০০৪ সালের ৩০ জানুয়ারি রাত পৌনে ১১টার দিকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল কোম্পানির সিলেট অফিসের রিপ্রেজেন্টেটিভ আবু সুফিয়ানের মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় ৩ যুবক। এরমধ্যে একজন ছিলেন জুবের আহমদ। এ ঘটনায় জুবের আহমদ ও তার সহযোগীদের বিরুদ্ধে মামলা হলে পুলিশ জুবেরসহ ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করে। ১/১১’র সময় কুখ্যাত অপরাধী হিসেবে অভিযান চালিয়ে তাকে ধরতে না পেরে তার বাবাকে আটক করে পুলিশ।

সূত্র জানায়, ছিনতাই, হত্যা, ধর্ষণ ও ভূমি দখলের ঘটনায়ও তার বিরুদ্ধে মামলা রয়েছে। এসব মামলায় জেল খেটেছেন একাধিকবার। নগরের চৌহাট্টা স্ট্যান্ড থেকে দৈনিক এক হাজার টাকা করে চাঁদা নেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। সেই জুবের এখন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি।

এরআগে ২০২১ সালের ২ ফেব্রুয়ারি সিলেট জেলা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কেন্দ্র। আলতাফ হোসেন সুমনকে সভাপতি ও দেলোয়ার হোসেন দিনারকে সাধারণ সম্পাদক রেখে ৩২১ সদস্যের কমিটির অনুমোদন করা হয়। ওই কমিটির ৩নং সহ-সভাপতি জুবের আহমদ। কিন্তু আলতাফ হোসেন সুমন কাউন্সিলর প্রার্থী হয়ে দল থেকে বহিষ্কার হন। দীর্ঘদিন এ পদটি শূন্য ছিল।

দলীয় সূত্র জানায়, সিলেট বিএনপির শীর্ষ এক নেতার সুপারিশে জুবের আহমদকে জেলা ছাত্রদলের সভাপতি করা হয়েছে। এ ঘটনার পর কমিটিতে চাপা ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশ না করার শর্তে সিলেট জেলা ছাত্রদলের পদবীধারী কয়েক নেতা বলেন, বিএনপিকে ধ্বংস করতে দলের নেতারাই যথেষ্ট। যে কারণে ছাত্রদলকে ধ্বংস করতেই কেন্দ্র একজন অযোগ্য অপরাধীকে ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দিয়েছে। বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় ছাত্রদলের নেতৃবৃন্দের প্রতি দাবি জানান তারা।

 

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩

এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।