ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

হয় ৭ জানুয়ারি নির্বাচন বাতিল, নয় শেখ হাসিনার পতন ঘটাবেন রাশেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
হয় ৭ জানুয়ারি নির্বাচন বাতিল, নয় শেখ হাসিনার পতন ঘটাবেন রাশেদ

ঢাকা: আওয়ামী লীগ বিরোধী বিজয় অর্জনের লক্ষ্যে বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান।

আগামী ৭ জানুয়ারি নির্বাচন বাতিল করতে হবে, নয়ত শেখ হাসিনার সরকারের পতন ঘটিয়ে দেওয়া হবে বলেও তিনি মন্তব্য করেন।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে বিজয় দিবস উপলক্ষে জাগপা আয়োজিত ‘জনগণের প্রত্যাশা গণতন্ত্র-ভোটাধিকার ও মানবাধিকার প্রতিষ্ঠা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

রাশেদ বলেন, স্বাধীনতার ৫৩ বছরে এখনও জনগণের প্রত্যাশা পূরণ হয়নি। বাংলার মানুষ যখন তাদের ভোট ও ভাতের অধিকার নিয়ে কথা বলে তখন শেখ হাসিনা সরকার জনগণের ওপর জুলুমের আঘাত বসিয়ে দেয়। শুধু তাই নয়! বাজারে-আড়তে সিন্ডিকেট বসিয়ে নিত্যপণ্যের মূল্য বাড়িয়ে দেয়। অথচ, দেশের মানুষ না খেয়ে আছে আর সরকার তাদের পাতানো নির্বাচন নিয়ে রক্ত খেলায় মেতেছে।

হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, কথাবার্তা পরিষ্কার; হয় ৭ জানুয়ারি নির্বাচন বাতিল করতে হবে। নাহয় শেখ হাসিনার পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করা হবে।

জাগপা সহ-সভাপতি এ সময় মহান স্বাধীনতা সংগ্রামের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা ও দেশ-বিদেশে থাকা বাংলাদেশের জনগণকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

সভায় উপস্থিত ছিলেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, জাগপা ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক মো. সাজু মিয়া, মনোয়ার হোসেন, যুব জাগপা নেতা বিপুল সরকার, জনি নন্দী, শাহ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২৩
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।