ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আরব বসন্ত নয়, বাংলা বসন্তের জন্য এদেশের মানুষ প্রস্তুত হচ্ছে: সাইফুল হক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
আরব বসন্ত নয়, বাংলা বসন্তের জন্য এদেশের মানুষ প্রস্তুত হচ্ছে: সাইফুল হক

ঢাকা: ‘আরব বসন্ত’ নয়, ‘বাংলা বসন্তের’ জন্য এদেশের মানুষ প্রস্তুত হচ্ছে বলে মন্তব্য করে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, ‘বাংলাদেশের ভাগ্য বাংলাদেশের মানুষই নির্ধারণ করবে। ’

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে সভা সমাবেশের ওপর নিষেধাজ্ঞার প্রতিবাদে ও এক দফা দাবিতে দেশব্যাপী হরতালের সমর্থনে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

সাইফুল হক বলেন, গতকাল মস্কো থেকে রাশিয়ার পররাষ্ট্র মুখপাত্র মারিয়া জাকারোভা বলেছেন, বাংলাদেশের যে পরিস্থিতি চলছে তাতে ৭ জানুয়ারি নির্বাচনের পর বাংলাদেশে নাকি একটা আরব বসন্ত দেখা দেবে। আরব বসন্তের অর্থ কি, ফ্যাসিবাদের বিরুদ্ধে কোটি কোটি মানুষ রাজপথে আন্দোলন করতে নেমে আসা। আর আমি বলব, এদেশে আরব বসন্ত নয়, দেশে হবে বাংলা বসন্ত। এই বাংলা বসন্তের জন্য মানুষ এবার তৈরি হচ্ছে। মানুষের যে পুঞ্জীভূত ক্ষোভ, সেই ক্ষোভের কারণে লক্ষ লক্ষ মানুষ রাজপথে নেমে আসবে। এ আশঙ্কায় সরকারের যে তাবেদার তারা পর্যন্ত বুঝতে পারছে। বাংলাদেশের ভাগ্য বাংলাদেশের মানুষই নির্ধারণ করবে।

তেজগাঁওয়ে যে রেলের নাশকতার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, আমরা বরাবরি বলেছি, আন্দোলনে আমরা জনগণের ওপর নির্ভর করি। কোনো ধরনের সহিংসতা নাশকতা এবং উস্কানিতে আমরা পা দিতে চাই না। আমাদের অতীত রেকর্ড বলছে, সরকারের বিভিন্ন রকমের পরিকল্পনা ভেস্তে দিয়ে শান্তিপূর্ণভাবে আন্দোলন করেছি। আমরা সরকারকেও বলেছি, রাজনৈতিক সমস্ত কিছুর বাইরে নিরপেক্ষভাবে সকল নাশকতার ঘটনার তদন্ত করুন। যারা এই সকল ঘটনার জন্য দায়ী তাদেরকে গ্রেফতার করুন, তাদের আইনের আওতায় আনুন।

ইতোমধ্যে আপনারা খেয়াল করেছেন দেশের অনেক জায়গায় আওয়ামী লীগের ডামি প্রার্থীরা বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম শুরু করে দিয়েছে। তাদের একজনকেও এই পর্যন্ত গ্রেফতার হতে দেখিনি।  আর বিরোধী দল রাস্তায় দাঁড়ালে আপনারা সেখানে চাপ দেন হুমকি দেন। এই খেলা জনগণ ধরে ফেলেছে।  

নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সারের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলুসহ গণতন্ত্র মঞ্চের অন্যান্য নেতারা।


বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২৩
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।