ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

বরিশালে নির্বাচন বর্জনের দাবিতে বাম জোটের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৪
বরিশালে নির্বাচন বর্জনের দাবিতে বাম জোটের বিক্ষোভ

বরিশাল: নির্বাচন বর্জনের দাবিতে ও সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বরিশালে বাম গণতান্ত্রিক জোট বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে।

বুধবার (৩ জানুয়ারি) বিকেল ৪টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোট বরিশাল জেলা শাখার সমম্বয়ক কমরেড শাহ আজিজুর রহমান খোকনের সভাপতিত্বে ও বাসদ বরিশাল জেলা শাখার সদস্য বিজন শিকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল জেলা শাখার সাধারণ সম্পাদক দুলাল মজুমদার, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ বরিশাল জেলা শাখার সমন্বয়ক ডা. মনীষা চক্রবর্ত্তী, বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সম্পাদক নৃপেন্দ্রনাথ বাড়ৈ প্রমুখ।

সমাবেশে বক্তরা বলেন, বর্তমান সরকার স্বৈরাচার কায়দায় ২০১৪ সালে ভোটবিহীন নির্বাচন, ২০১৮ সালে নৈশ্য ভোটের নির্বাচন করে ক্ষমতায় এসেছে। একই ভাবে ২০২৪ সালেও একতরফা তফসিল ঘোষণা করে ৭ জানুয়ারি ‘আমি-ডামি’র প্রহসনের নির্বাচন আয়োজন করতে যাচ্ছে। বিরোধী মতকে দমন করার উদ্দেশ্যে সারা দেশে গণগ্রেপ্তার এবং সভা-সমাবেশে নিষেধাজ্ঞা দিয়ে মানুষের সাংবিধানিক অধিকারকে খর্ব করার অপচেষ্টা করছে।

বক্তারা আগামী ৭ জানুয়ারি প্রহসনের এই নির্বাচন সর্বাত্মক বর্জনের জন্য জনগণের প্রতি আহবান জানান। তারা অবিলম্বে আওয়ামী ফ্যাসিবাদী সরকার ও নির্বাচন কমিশনের পদত্যাগ করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন দেওয়ার দাবি জানান। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।