ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সিংড়ায় বিএনপির সঙ্গে সংঘর্ষে ৪ পুলিশ সদস্য আহত, আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২৪
সিংড়ায় বিএনপির সঙ্গে সংঘর্ষে ৪ পুলিশ সদস্য আহত, আটক ৩

নাটোর: বিএনপির লিফলেট বিতরণ করাকে কেন্দ্র করে নাটোরের সিংড়া উপজেলায় বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন চার পুলিশ সদস্য।

সংঘর্ষ চলাকালে পুলিশের পিকআপ ভ্যানসহ সাত/আটটি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

এসময় পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।  

আহত পুলিশ সদস্যরা হলেন- সিংড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুর রহিম, পুলিশ সদস্য আব্দুল মালেক ও আব্দুল লতিফ। আরেকজনের নাম জানা যায়নি।

তাদের মধ্যে দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এবং একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।  

খবর পেয়ে নাটোরের পুলিশ সুপার তারিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।


আটক বাকি দুজন হলেন- বিএনপি নেতা মৌগ্রাম এলাকার এলিনের ছেলে আসাদ ও একই গ্রামের বাসিন্দা নিউ গভ. ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ এসএম জার্জিস কাদির।

পুলিশ জানায়, সকালে বিএনপি লিফলেট বিতরণ শুরু করলে পুলিশ বাধা দেয়। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে চার পুলিশ সদস্য আহত হন।

নাটোরের পুলিশ সুপার তরিকুল ইসলাম বাংলানিউজকে জানান, সকালে বিএনপি নাশকতা করার জন্য কর্মী-সমর্থকদের নিয়ে সিংড়া বাসস্ট্যান্ডে জড়ো হচ্ছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পুলিশের ওপরে ইট-পাটকেল ছুড়তে থাকেন। এসময় তারা বেশ কিছু গাড়ি ও পুলিশের গাড়ি ভাঙচুর করেন। পরে ঘটনাস্থলে থেকেই বিএনপির তিন নেতাকর্মীকে আটক করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।  

এদিকে ঘটনার পরপরই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের নৌকার প্রার্থী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে তারা প্রতিবাদ সমাবেশ করেন। এসময় তারা ঘটনার তীব্র নিন্দা জানান এবং জড়িতদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।