ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘এক হাতে থাকে বৃটিশ, অন্য হাতে লাল সবুজ পতাকা’

সোহেল রহমান ও তাহজিব হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০
‘এক হাতে থাকে বৃটিশ, অন্য হাতে লাল সবুজ পতাকা’

সিলেট: লন্ডন টাওয়ার হ্যামলেটস এর মেয়র মতিন-উজ-জামান বলেছেন, বাঙালি হিসেবে আমি গর্বিত। বাংলাদেশ যখন খেলাধুলায় জেতে বিশেষ করে ক্রিকেটে তখন মন আনন্দে নেচে ওঠে।

মাঠে আমাদের এক হাতে থাকে বৃটিশ অন্য হাতে লাল সবুজ পতাকা।

তিনি বলেন, ‘লন্ডনে অনুষ্ঠেয় ২০১২ সালের অলিম্পকে বাংলাদেশ যেন কমপক্ষে একটি পদক পায় সে জন্য বাংলাদেশের অ্যাথলেটদের প্রয়োজনী সহযোগিতা দেওয়া হবে। ’

রোববার রাত সাড়ে ১১টায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ধরাধরপুর স্কুল মাঠে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র মতিন-উজ-জামান বলেন, বাংলাদেশকে ধরে রাখতে লন্ডন টাওয়ার হ্যামলেটস এ প্রতিষ্ঠা করা হয়েছে বঙ্গবন্ধু স্কুল, ওসমানী স্কুল, নজরুল স্কুল, শাপলা স্কুলসহ আরও অনেক বাঙালির নামে অনেক প্রতিষ্ঠান।

রুশনারা আলী বাঙালির ইতিহাস সৃষ্টি করেছেন। তিনি যখনই সুযোগ পাবেন বাংলাদেশের উন্নয়নে কাজ করবেন। বাংলাদেশ সরকারের প্রতি দ্রুত প্রবাসীদের ভোটাধিকার সুবিধা দেওয়ার দাবি জানান লন্ডন টাওয়ার হ্যামলেটস এর মেয়র।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মেজবাহ উদ্দিন সিরাজ, সিলেট বাউল কল্যাণ সমিতির সভাপতি কামাল উদ্দিন আহমেদ রাসেল প্রমুখ।

সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউলগান ও মণিপুরী নৃত্য প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।