ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

শুক্রবার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে গণতন্ত্র মঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
শুক্রবার প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে গণতন্ত্র মঞ্চ

ঢাকা: সরকার ও শাসন ব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে এবং ব্যাংক লোপাট ও অর্থ পাচারের প্রতিবাদে আগামী শুক্রবার (১৬ ফেব্রুয়ারি)  সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে গণতন্ত্র মঞ্চ। ওইদিন বিকাল ৩টায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে এই কর্মসূচি পালন করবেন ছয়টি রাজনৈতিক দলের সমন্বয়ে গঠিত জোটটির নেতাকর্মীরা।

সোমবার (১২ ফেব্রুয়ারি) গণসংহতি আন্দোলনে কার্যালয়ে আয়োজিত এক সভায় এই কর্মসূচি ঘোষণা করেন জোটের শীর্ষ নেতারা।

গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সাধারণ সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু প্রমুখ।

সভায় নেতারা বলেন, জনসম্মতিহীন অবৈধ এই সরকারের পৃষ্ঠপোষকতায় দেশের সর্বক্ষেত্রেই একটা সিন্ডিকেট গড়ে উঠেছে। ব্যাংকসহ আর্থিক খাতের পরিস্থিতি গভীর সংকটে নিপতিত। টাকা ছাপিয়ে এখন শেষ রক্ষার চেষ্টা চলছে। সরকার ব্যাংক খাত পরিচালনার নীতি পরিবর্তনের কথা বললেও পরিস্থিতি মোকাবেলার উপযোগী প্রকৃত কোন উদ্যোগ সেখানে নেই। বাজার নিয়ন্ত্রণের হাঁকডাক সত্ত্বেও সিন্ডিকেটের দৌরাত্ম্য বেড়েই চলেছে।  


বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২,২০২৪
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।