ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশকে সকলে মিলে এগিয়ে নিতে চাই: খালেদা জিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০
সাম্প্রদায়িক সম্প্রীতির দেশকে সকলে মিলে এগিয়ে নিতে চাই: খালেদা জিয়া

ঢাকা: সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বাংলাদেশ, সকলে মিলে ভেদাভেদ ভুলে দেশকে এগিয়ে নিতে চাই। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে এ কথা বলেছেন  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।



সোমবার সন্ধ্যায় গুলশানে নিজ কার্যালয়ে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করেন তিনি।

খালেদা জিয়া বলেন, ‘সকল ধর্মের মানুষ যাতে দেশে সম্প্রীতি ও সৌহার্দের সঙ্গে বসবাস করতে পারে সে লক্ষ্যেই আমাদের কাজ করে যেতে হবে। এ দেশে যে যার ধর্ম সঠিকভাবে পালন করতে পারবে সেটাই আমাদের কাম্য। ’

মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার ও হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের প্রধান মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীরউত্তম, জাতীয় পুজা উদযাপন কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, শ্রী নন্দদুলাল ব্রহ্মচারী, জয়ন্ত কু-ু, জন গোমেজ, অর্পনা রায়, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি প্রবীর সাহা, নকুল সাহা, বিজন কান্তি সরকার, তপন সরকারসহ হিন্দু সম্প্রদায়ের প্রবীণ ব্যক্তিত্ব, শিল্পী, সাহিত্যিক, রাজনীতিক ও সমাজসেবকরা খালেদা জিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া, ঢাকার রমনা, ঢাকেশ্বরী, সিদ্ধেশ্বরী ও রামকৃষ্ণ মিশনসহ প্রায় ২০টি ম-প এবং নেত্রকোনা, কিশোরগঞ্জ, কুমিল্লা, বরিশাল, লক্ষ্মীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী, নড়াইল, বাগেরহাট, খুলনা, গোপালগঞ্জ ও সাতক্ষীরাসহ ৩৫টি জেলার সহ¯্রাধিক হিন্দুনেতারা তার সঙ্গে সাক্ষাত করেন।

এ সময় বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও নজরুল ইসলাম খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং বিএনপিনেতা গৌতম চক্রবর্তী ও নিতাই রায় চৌধুরী ছিলেন।

বিএনপি চেয়ারপারসন আরও বলেন, তার সরকারের আমলেই রমনা পার্কের কালি মন্দির খুলে দেওয়া হয়েছিলো সে কারণেই হিন্দু সম্প্রদায় আনন্দের সঙ্গে তাদের পুজা উৎসব করতে পারছেন।

তিনি বলেন, ‘দেশের বর্তমান পরিস্থিতিতে মানুষের ভালো থাকার সুযোগ নেই তারপরেও সবাই আনন্দ উৎসব করছে। এতকিছুর পরেও দেশের মানুষ নানাভাবে কষ্টে দিনাতিপাত করছে। ’  

অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, ‘বাংলাদেশে সকল ধর্মের মানুষ আমরা ঐক্যবদ্ধ হয়েই বসবাস করতে চাই দেশকে এগিয়ে নিতে চাই। ’   

বিএনপি অফিস সুত্রে জানা যায়, এ বছরই প্রথম দেশের সর্বস্তরের হিন্দুনেতাদের নিমন্ত্রণ জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

বাংলাদেশ সময়  ২০৪৩ ঘণ্টা, ১৮ অক্টোবর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।