ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কমিটি নিয়ে সাতক্ষীরা জেলা বিএনপি দ্বিধাবিভক্ত

মোস্তাফিজুর রহমান উজ্জল, সাতীরা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

সাতীরা : কমিটি নিয়ে জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নেতার মধ্যে ঠাণ্ডা লড়াইয়ের জের হিসেবে সাতীরা বিএনপি দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে।

এ ঘটনায় সাতক্ষীরা শহর বিএনপির সাধারণ সম্পাদক শেখ মাসুম বিল্লাহ শাহিন সংবাদ সম্মেলন করেছেন।



সোমবার শহরের আমতলা মোড়ে বিএপির কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে শাহিন লিখিত বক্তব্যে বলেন, ‘গত বছরের ৯ নভেম্বর বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি সৈয়দা রাজিয়া ফয়েজের উপস্থিতিতে সাতীরা শহর ও সদর থানা বিএনপির কমিটি গঠন করা হয়। জেলা সভাপতিকে পাশ কাটিয়ে গত ১২ অক্টোবর কেন্দ্রীয় মহাসচিব এই কমিটি অনুমোদন করেন। এ সম্পর্কে বিএনপির জেলা সভাপতি সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব কিছুই জানেন না। এ ঘটনার পর থেকে বিএনপি দ্বিধাবিভক্ত হয়ে পড়ে। ’

সংবাদ সম্মেলনে জানানো হয়, গঠিত দুই কমিটিতে জাতীয় পার্টিতে যোগদানকারী চেয়ারম্যান আব্দুর রউফসহ এমন কিছু নেতা আছেন যারা অন্য দলের দায়িত্বশীল পদে রয়েছেন।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতারা অভিযোগ করেন, কেন্দ্রীয় নেতা রাজিয়া ফয়েজ জাতীয় পার্টি থেকে বিএনপিতে এসে দলকে দ্বিধাবিভক্ত করার অপচেষ্টা করছেন।

এ ব্যাপারে যোগাযোগ করলে কেন্দ্রীয় নেতা সৈয়দা রাজিয়া ফয়েজ বলেন, ‘প্রায় এক বছর আগে কমিটির দু’জন নেতার নাম সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হয়। অন্যদের অন্তর্ভূক্ত করা হয়েছে জেলা বিএনপির সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের সুপারিশক্রমে। সংবাদ সম্মেলন করে একটি মহল বিএনপিকে তিগ্রস্থ করার চেষ্টা করছে। ’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা যুবদলের সভাপতি আবুল হাসান হাদী, জেলা ছাত্রদলের সভাপতি হাফিজুর রহমান মুকুল, তাঁতীদলের সভাপতি রফিকুল আলম বাবু, বিএনপি নেতা আবু জাহিদ ডাবলু, তোজাম্মেল হোসেন তোজাম, সিরাজুল ইসলাম বাবু, ইউসুফ আলী, আকবর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময় : ২০৪৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।