ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে : মজনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে : মজনু

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু বলেছেন, আন্দোলনে বিএনপি ব্যর্থ হয়নি। এ সংগ্রামে দেশের ১৮ কোটি মানুষের সমর্থন ছিলো।

জনগণ ৭ জানুয়ারির প্রহসনের ভোট বর্জন করেছে। এ আন্দোলনে বিএনপি নৈতিক বিজয় হয়েছে। পরাজিত হয়েছে আওয়ামী লীগ।  

তিনি বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ গণ ধিকৃত রাজনৈতিক দল হিসেবে দেশ-বিদেশে চিহ্নিত হয়েছে। বিশ্বের দরবারেও স্বৈরশাসক হিসেবে আখ্যায়িত হয়েছে। জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে এরা রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে দেশকে কুক্ষিগত করে রেখেছে।

সোমবার খিলগাঁও জোড়া পুকুর এলাকায় ঢাকা মহানগর দক্ষিণের খিলগাঁও থানাধীন ১নং ওয়ার্ড বিএনপি আয়োজিত বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনায় এক দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মজনু বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই দেশে অভাব দেখা দেয়। দ্রব্যমূল্য বিদুৎগতিতে বেড়ে যায়। কারণ, এরা ক্ষমতায় এসেই শুরু করে অবাধ লুটপাট। ব্যবসায়িক সিন্ডিকেট তৈরি করে বাজারকে অস্থির করে তুলে। এদের লুটপাটের কারণে দেশ আজ মারাত্মক অর্থনৈতিক সংকটে পড়েছে। ডলারের অভাবে ব্যবসায়ীরা এলসি খুলতে পারছে। ব্যাংকগুলো আজ শূন্যপ্রায়। তাই আজ দেশ বাঁচাতে, ভবিষ্যতে সুন্দর রাষ্ট্র গড়ে তুলতে হলে প্রয়োজন ঐক্যবদ্ধ আন্দোলন।  

ওয়ার্ড সভাপতি এম জামানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় আরো বক্তব্য রাখেন বিএনপি নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রশীদ হাবিব, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মহানগর সদস্য অ্যাডভোকেট ফারুক উল ইসলাম, মামুনুর রশিদ আকন্দ প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৪
টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।