ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দেশের মানুষ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী না: মঈন খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, এপ্রিল ৫, ২০২৪
দেশের মানুষ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী না: মঈন খান

নরসিংদী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষ নিয়মতান্ত্রিক রাজনীতিতে বিশ্বাসী। তারা সংঘাত, সহিংসতা ও প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে না।

তাই গণতন্ত্রের চ্যালেঞ্জ আমাদের বড় চ্যালেঞ্জ। বাংলাদেশের ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে সেই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে। স্বাধীনতার মূল আদর্শ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

শুক্রবার (০৫ এপ্রিল) সন্ধ্যায় জাতীয়তাবাদী সচেতন নাগরিক ফোরাম-নরসিংদী উদ্যোগে জেলার সাটিরপাড়ায় রয়েল কমিউনিটি সেন্টারে আয়োজিত ইফতার মাহফিলে তিনি একথা বলেন।

আব্দুল মঈন খান বলেন, স্বাধীনতা যুদ্ধের অন্যতম মুখ্য উদ্দেশ্য ছিল- এই দেশের দরিদ্র মানুষের অর্থনৈতিক মুক্তি। সবাইকে নিয়ে মিলেমিশে একটি সমাজ ব্যবস্থা সৃষ্টি। যেখানে ধনী-গরিবের ব্যবধান কমে আসবে। যেখানে মানুষ সুখে-শান্তিতে বসবাস করবে।

তিনি বলেন, ধৈর্য ও সংযম এই দুইটি গুণাবলি দিয়ে দেশের মানুষের মনে জাগরণ তৈরি করে আমরা পুনরায় অর্থনীতি স্থিতিশীল করে তুলব। মানুষের জীবনযাত্রা সহজ করে তুলব। একইসঙ্গে দেশের মানুষ যেন সুখে-শান্তিতে বসবাস করতে পারে আমরা সেই পথে অগ্রসর হব।

তিনি আরও বলেন, আমরা কোনো দ্বন্দ্বে বিশ্বাস করি না। আমরা কোনো সংঘাত বা প্রতিহিংসায় বিশ্বাস করি না। ব্যক্তিস্বার্থ জলাঞ্জলি দিয়ে দেশের স্বার্থ রক্ষায় ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিয়ে যাব। ৯ মাসের স্বাধীনতা সংগ্রামে লাখ লাখ মুক্তিযোদ্ধা বুকের রক্ত দিয়ে এই দেশ স্বাধীন করেছিল। তাই আমরা চাই দেশের গণতন্ত্র ও অর্থনৈতিক মুক্তি জন্য বাংলাদেশের ১৮ কোটি মানুষ নতুন করে অগ্রসর হোক। বিশ্বের বুকে আমাদের একটি সম্মানজনক জাতি হিসেবে প্রতিষ্ঠিত করতে হলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিয়ে যেতে হবে।

এ সময় ড. আব্দুল মঈন খানের সঙ্গে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লেফট্যানেন্ট কর্নেল (অব.) জয়নুল আবেদিন, জাতীয়তাবাদী সচেতন নাগরিক ফোরাম-নরসিংদী-এর সভাপতি বাবুল সরকার, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি শাহেন শাহ শানু, যুবদলের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান হাসানসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad