ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

পেটে ক্ষুধা আর মাথায় ঋণের বোঝা নিয়ে জনগণকে ঈদ করতে হচ্ছে: রাশেদ প্রধান 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
পেটে ক্ষুধা আর মাথায় ঋণের বোঝা নিয়ে জনগণকে ঈদ করতে হচ্ছে: রাশেদ প্রধান 

ঢাকা: মানুষ কাঁদে না শুধু লজ্জায় এবং হাসে না শুধু অভাবের ব্যথায়, সাধারণ মানুষের এমন করুন জীবনের বাস্তবতাকে উপলব্ধি করে ১২ দলীয় জোটের শীর্ষ নেতা ও জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি রাশেদ প্রধান বলেছেন, এবারের  ঈদ দুর্নীতিবাজ,  শোষণবাজ ও দলবাজ আওয়ামী ওয়ালাদের জন্য। আর দেশের মানুষকে পেটে ক্ষুধা, মাথায় ঋণের বোঝা নিয়ে এবারের ঈদ করতে হচ্ছে।

প্রতি বছরের মতো এবারও ঈদ সামগ্রীসহ দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। তাই দেশ ও জনগণ এখন বড় ক্লান্তিকাল অতিক্রম করছে।  

তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের দুর্নীতি দেশের সর্বনাশ করে দিয়েছে। একদলীয় শাসন ব্যবস্থা দেশের গণতান্ত্রিক কাঠামো গুলোকে ধ্বংস করে দিয়েছে। শুধু নামমাত্র দেশ থাকলেও পতাকা আছে জনগণের স্বাধীনতা নাই। জনগণের মৌলিক অধিকার ও গণতান্ত্রিক অধিকার গুলো হরণ করা হয়েছে।  

রাশেদ প্রধান আরও বলেন, আওয়ামী জালীমশাহী সরকার এখন কার্যত দৃষ্টি প্রতিবন্ধী মানুষে পরিণত হয়েছে । এই সরকারের শাসনামলে জনগণ নির্যাতিত-নিপীড়িত। আওয়ামী লীগ সরকার জনগণের  অভাব ও দূঃখ কষ্ট দেখেনা তারা ভারতের দাদা বাবুদের কিভাবে খুশি করবে, কিভাবে দেশের স্বার্থ ভারতের হাতে তুলে দেবে সেটা ভাল দেখে।  

তিনি বলেন, দেশের মানুষের ভাগ্য বদলের জন্য এবং  ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার জন্য মরহুম শফিউল আলম প্রধান ১৯৮০ সালের ৬ ই এপ্রিল 'জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা গঠন করেছিলেন। কিন্তু আফসোস যে বৈষম্য রুখে দেওয়ার জন্য ১৯৭১ সালে স্বাধীনতা সংগ্রাম হয়েছিল। আজ সেই বাঙালী জাতির ওপর আওয়ামী লীগ বৈষম্যের তীর ছু্ঁড়ে মেরেছে।  
 
শনিবার ( ৬ এপ্রিল -২৪) বেলা সাড়ে ১২ টায় আসাদগেট জিইউপি মিলনায়তনে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।  

জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, ঢাকা মহানগর জাগপার সদস্য সচিব আশরাফুল ইসলাম হাসু,সদস্য মনোয়ার হোসেন, সাজু মিয়া, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক  ইঞ্জি. মো. সিরাজুল ইসলাম, সহসভাপতি মাহিদুর রহমান বাবলা,  মো. আলী ফকির, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, যুবনেতা বিপুল সরকার, জনি নন্দী, পাবেল হোসেন ও  মো. হাসান।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad