ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকার দুর্নীতি দমন না করে বিএনপি দমনে ব্যস্ত: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, মে ১২, ২০২৪
সরকার দুর্নীতি দমন না করে বিএনপি দমনে ব্যস্ত: সালাম

ঢাকা: ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, সারাদেশ দুর্নীতিতে ছেয়ে গেছে। বাজার সিন্ডিকেট করে সরকার দলীয় ব্যবসায়ীরা দ্রব্যমূল্যে আগুন ধরাচ্ছে।

সরকারের এদিকে কোনো নজর নেই। নজর শুধু বিএনপি দিকে। কারণ, দুর্নীতিবাজরা তাদের রক্ষা করবে আর জনতা অবৈধ শাসকগোষ্ঠীর পতন ঘটাবে। বিএনপি হচ্ছে জনগণের দল। তাই সরকার দুর্নীতি দমন না করে বিএনপি দমনে ব্যস্ত।

তিনি বলেন, বিএনপির একটি সমাবেশ ডাকলেই ওবায়দুল কাদেরের মাথা নষ্ট হয়ে যায়। অথচ ব্যাংক লুট হয়ে যাচ্ছে, শেয়ার বাজার লুট হয়ে যাচ্ছে, হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হচ্ছে এতে তাদের কোনো মাথা নেই।  

রোববার (১২ মে) কারাবন্দি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও সাবেক কমিশনার মকবুল ইসলাম খান টিপু, গেন্ডারিয়া থানা বিএনপি নেতা মোহাম্মদ সালেহ, ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম ময়নার বাসভবনে গিয়ে তাদের পরিবারের সদস্যদের সান্ত্বনা দিতে গিয়ে তিনি এসব কথা বলেন। এরপর ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি মোহাম্মদ গিয়াসউদ্দিনের অসুস্থ মাকে দেখতে ধোলাইখাল যান সালাম।

সালাম বলেন, অতীতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিজেরাই নৈরাজ্য, নাশকতা, সন্ত্রাস, ভাঙচুর, জ্বালাও-পোড়াও করে তার দায় আওয়ামী লীগ সরকার বিএনপির ওপর চাপানোর চেষ্টা করার পর সব গোমর দেশের জনগণ এবং বিদেশিদের সামনে ইতোমধ্যেই ফাঁস হয়ে গেছে। গণতান্ত্রিক শক্তিকে ধ্বংস করার জন্য ওবায়দুল কাদের সাহেবরা নানা কারসাজি করে যাচ্ছেন। গত ২৮ অক্টোবর সমাবেশের প্রাক্কালে ওবায়দুল কাদের সাহেব বলেছিলেন, বিএনপি সমাবেশ নিয়ে বাড়াবাড়ি করলে হেফাজতের পরিণতি হবে, অর্থাৎ হেফাজতের আলেম-ওলামাদের রক্তে ঢাকার রাস্তা যেমন ডুবিয়ে দেওয়া হয়েছিল, ঠিক তেমনি পরিণতি করবেন বলে হুমকি দিয়েছিলেন ওবায়দুল কাদের। আর দেশবাসী সেটি স্বচক্ষে দেখছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সাত্তার, ওয়ারী থানা বিএনপির সাবেক সভাপতি, সাবেক কমিশনার হাজী লিয়াকত আলী, গেন্ডারিয়া থানা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের, সাবেক সাংগঠনিক সম্পাদক ঢালী মামুনুর রশীদ অপু, ৪০ নং ওয়ার্ড বিএনপির সভাপতি হাজী মো. মাহবুবুর রহমান, ৪৫ ওয়ার্ড সভাপতি আব্দুল হাকিম, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম মোল্লা, ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক মুসলেমউদ্দীন মুসা, সাংগঠনিক সম্পাদক মুক্তার হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, মে ১২, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।