ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

আ.লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সদস্য হলেন ড. সুজন সেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, মে ১৭, ২০২৪
আ.লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সদস্য হলেন ড. সুজন সেন

রাজশাহী: আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সদস্য হিসেবে মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সহযোগী অধ্যাপক ড. সুজন সেন।  

আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল কর্তৃক সম্প্রতি পাঠানো এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

চিঠিতে ড. সুজন সেনকে আগামী ২২ মে আওয়ামী লীগের কেন্দ্রীয় সংস্কৃতিবিষয়ক উপকমিটির সভায় স্বাগত জানিয়ে বলা হয়েছে, ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের। আগামী ২২ মে বিকেল ৪টায় মঞ্চসারথি আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির  সদস্য হিসেবে আপনার উপস্থিতি একান্ত কাম্য।

সদস্য পদ পাওয়ার বিষয়ে ড. সুজন সেন বলেন, একজন বিশ্ববিদ্যালয় পর্যায়ের চারুকলার শিক্ষক হিসেবে আমি সবসময় বাঙালি সংস্কৃতিকে বুকে ধারণ করি। আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির সদস্য পদ পাওয়া আমার জন্য আনন্দের। সাংস্কৃতিক অঙ্গনে বঙ্গবন্ধুর আদর্শকে ফুটিয়ে তুলে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার যে প্রত্যয় সেটিকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করবো এবং একটি সংস্কৃতিমনা স্মার্ট বাংলাদেশ গঠনে আমরা সচেষ্ট হবো। পদ পাওয়ার জন্য আমি আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পর্যায়ের নেতা এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, ড. সুজন সেন বর্তমানে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা বঙ্গবন্ধু পরিষদের সদস্য, মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্য, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও রাবি শাখা বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সভাপতির দায়িত্বে আছেন। শিক্ষকতার পাশাপাশি তিনি ইতোপূর্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের নির্বাচিত প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষের দায়িত্ব পালন করেছেন। সংস্কৃতি বিষয়ে তার বেশকিছু প্রকাশনাও রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মে ১৭, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।