ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

প্রস্তাবিত বাজেট বেনজীর বাজেট: সালাম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, জুন ৯, ২০২৪
প্রস্তাবিত বাজেট বেনজীর বাজেট: সালাম

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম বলেছেন, প্রধানমন্ত্রীকে বলব, আপনি দেশ চালাতে পারছেন না। যে বাজেট দিয়েছেন, তা বেনজীর বাজেট।

বেনজীর যেভাবে লুটপাট করেছে এ বাজেটও লুটপাটের বাজেট।

শনিবার (০৮ জুন) বিকেলে বিএনপির নয়াপল্টন কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি জহির উদ্দিন তুহিনসহ রাজবন্দিদের মুক্তির দাবিতে এক মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

সালাম বলেন, বেনজীর যেদিন বেকায়দায় পড়েছেন, তার পরের দিনই ওবায়দুল কাদের বলেছেন, তার দায়ভার আমরা নেব না। তাই অতি উৎসাহী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাবধান হয়ে যান। কোথায়ও কোনো গাড়ি ভাঙচুর হয়নি, অগ্নিসংযোগ হয়নি। অথচ এসব অপরাধে বিএনপি নেতাকর্মীদের মামলা দিয়েছেন, সাজা দিচ্ছেন। অথচ, আজকে লুটেরাদের বিরুদ্ধে ওয়ারেন্ট হচ্ছে না। প্রশাসনের প্রধানকে বলব যারা দুর্নীতি করছে, ব্যাংক লুট করছে, শেয়ার বাজার লুট করছে তাদের ধরা শুরু করেন। দেখবেন সবাই পালাতে শুরু করেছে।

তিনি বলেন, বিদেশের শ্রমবাজার আজ চার এমপি ধ্বংসের দিকে নিয়ে গেছেন। যেখানে ৭০/৮০ হাজার টাকা লাগে সেখানে ৮/৯ লাখ টাকা নেওয়া হচ্ছে। পুলিশ ও বিচারকদের বলব, আল্লাহর ওয়াস্তে তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। লুণ্ঠিত অর্থ উদ্ধার করুন।

তিনি আরও বলেন, ইসলামী ব্যাংকসহ অন্য ব্যাংক কারা লুট করেছে? আর খালেদা জিয়াকে দুই কোটি টাকার জন্য ১০ বছর সাজা দেওয়া হলো। অথচ সেই দুই কোটি টাকা এখন রাষ্ট্রীয় তহবিলেই ছয় কোটি টাকা হয়েছে। সরকার ব্যাংকের টাকা নিয়ে ঋণ শোধ করে না। প্রধানমন্ত্রী আপনি নিজেও তো তাহলে ঋণ খেলাপি।

সালাম বলেন, ওবায়দুল কাদের বলেন, তিনি নাকি কিছুই জানেন না! আসলে আপনি সবই জানেন। ১/১১তে আপনি এবং শেখ সেলিম সাহেব বলেছিলেন, আমরা বস্তায় বস্তায় টাকা নিয়ে শেখ হাসিনাকে দিয়েছি। সাহস থাকলে লুটেরাদের আইনের আওতায় আনুন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এতে আরও বক্তব্য দেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, ওলামা দলের আহ্বায়ক মাওলানা সেলিম রেজা, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, বিএনপির তথ্য বিষয়ক সম্পাদক রিয়াজ উদ্দীন নসূ, স্বেচ্ছাসেবক দলের ঢাকা মহানগর দক্ষিণের সদস্য সচিব পাপ্পা শিকদার, ছাত্রদলের পাভেল শিকদার, খালিদ হাসান জ্যাকী, শামসুজ্জামান সূরুজ, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনুস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আবদুস সাত্তার, হাজী মনির হোসেন চেয়ারম্যান, সাইদুর রহমান মিন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, জুন ০৯, ২০২৪
টিএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।