ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

ইউরোপীয় ইউনিয়ন আর ভারত এক নয়: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
ইউরোপীয় ইউনিয়ন আর ভারত এক নয়: রিজভী

ঢাকা: ইউরোপীয় ইউনিয়ন আর ভারত এক নয় মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, রেললাইনের চুক্তির মাধ্যমে ভারতকে করিডোর দেওয়া হয়েছে। করিডোর দিয়ে শেখ হাসিনা খাল কেটে কুমির এনেছেন।

এসব চুক্তি দেশকে ভয়ংকর পরিস্থিতির দিকে নিয়ে যাবে।

তিনি আরও বলেন, গ্রিকরা যেমন কাঠের ঘোড়া তৈরি করে তার ভেতরে সৈনিকদের লুকিয়ে রেখে ঘোড়াটা ট্রয় নগরের কাছে রেখেছিল। ট্রয়বাসীরা ঘোড়াটাকে শহরের ভেতরে নিয়ে যায়। রাতে সৈন্যরা ঘোড়ার পেটের ভিতর থেকে বেরিয়ে নগরের দরজা খুলে দেয় এবং গ্রিকরা শহরে প্রবেশ করে তা দখল করে নেয়। শেখ হাসিনাও ভারতের সঙ্গে রেল চুক্তি করে সেরকম ট্রয়ের ঘোড়া নিয়ে আসছেন।

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা করে দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

নয়াপল্টনে বুধবার (২৬ জুন) বিকেলে ছাত্রদল মিলাদ ও দোয়া মাহফিলটি আয়োজন করে।

বিএনপির মুখপাত্র বলেন, এখন রাসেল ভাইপার নামের সাপের কথা বলে দেশে আতঙ্ক ছড়ানো হচ্ছে। আমরা যে শেখ হাসিনার ভাইপারে আক্রান্ত সেখান সেখান থেকে পরিত্রাণ পেতে হবে। দেশের ভূখণ্ডকে অকাতরে দিয়ে দিচ্ছেন শেখ হাসিনা। সেখান থেকে পরিত্রাণ পেতে হবে।

এ সময় রিজভী আরও বলেন, ভারতের সঙ্গে যেসব চুক্তি শেখ হাসিনা করেছেন চুক্তি করার আগে তিনি জনগণের সম্মতি নেননি। তিনি বলেন লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত দেশে আমরা করিডোর দেব না।  

এ সময় তিনি প্রধানমন্ত্রীর বক্তব্যের তীব্র সমালোচনা করে বলেন, ইউরোপীয় ইউনিয়ন আর ভারত এক নয়। তাদের সঙ্গে আমাদের আকাশ পাতাল পার্থক্য। আমাদের সীমান্তে প্রতিদিন বাংলাদেশিদের গুলি করে হত্যা করা হচ্ছে। তারা আমাদের পানির ন্যয্য হিস্যা দিচ্ছে না। অভিন্ন নদীর পানি তারা একচেটিয়া নিয়ে নিচ্ছে।

তিনি বলেন, ভারতের আদানী গ্রুপের কাছ থেকে সরকার নাকি বিদ্যুৎ আমদানি করে। দুইদিন হলো তারা বিদ্যুৎ দিচ্ছে না। গ্রামে এখন ১৫-১৬ ঘণ্টা লোডশেডিং হচ্ছে। গ্রামে গ্রামে এখন ভয়াবহ অবস্থা বিরাজ করছে। এ হলো তাদের মনোবৃত্তি।  

ছাত্রদলের সভাপতি রাকবিুল ইসলাম রাকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির উদ্দিন নাসিরের পরিচালনায় দোয়া মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, প্রচার সম্পাদক সুলতান সালা উদ্দিন টুকু, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম ও সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।