ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

সরকার দুর্নীতি-লুটপাটের মাধ্যমে রাজকোষ খালি করে দিয়েছে: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
সরকার দুর্নীতি-লুটপাটের মাধ্যমে রাজকোষ খালি করে দিয়েছে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব হুমকির মুখে। সরকার দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে রাজকোষ খালি করে দিয়েছে।

সরকাররে পতনের মধ্য দিয়ে আনন্দ করবে যুবদল, তাই দেশের জনগণ তাকিয়ে আছে তরুণদের দিকে।

মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে যুবদলের নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিলের আগে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশজুড়ে যে অনাচার চলছে তার থেকে মুক্তি পেতে যুবসমাজকেই এগিয়ে আসতে হবে। যে ব্যক্তি বা দম্পতির বিয়ে হয়েছে স্বাধীনতার ৭ বছর পরে তার সন্তান নাকি মুক্তিযোদ্ধা! তাদের নাকি চাকরি দিতে হবে? স্বাধীনতার এত বছর পরও মুক্তিযোদ্ধার সন্তানদের চাকরি দেওয়া কি মামা বাড়ির আবদার? এই অনাচার শেখ হাসিনা তৈরি করেছেন। মেধাবীদের বাদ দিয়ে নিজেদের মেধাহীন লোককে নিয়োগ দেওয়ার চেষ্টা করছে সরকার। আসলে তারা মেধাহীনদের দিয়ে পদদলিত করে এমন এক দেশ গঠন করতে চায় যেটা বাংলাদেশ নয়, ওটা হবে বাংলা লীগ। আমরা দেশকে বাংলা লীগ হতে দিতে চাই না। আসলে ক্যাডার সার্ভিস তথা প্রথম শ্রেণির চাকরিতে ও বিভিন্ন স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ছাত্রলীগকে ঢোকানোর পাঁয়তারা করছে সরকার। তাই কোটা নিয়ে রাজনীতি করছে সরকার।

রিজভী যুবদলের নতুন কমিটিকে তারুণ্যদীপ্ত আখ্যা দিয়ে স্বাগত জানিয়ে বলেন, ডামি নির্বাচনের সরকার দেশের মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। দুর্নীতি আর লুটপাটের মাধ্যমে রাজকোষ খালি করে দিয়েছে। শেখ হাসিনার পতনের মধ্য দিয়ে আনন্দ করবে যুবদল। এর মধ্য দিয়ে অনেকদূর যেতে হবে। কারণ দেশের গণতন্ত্র পুনরুদ্ধার, জনগণের ভোটাধিকার পুনরুদ্ধার, গণমাধ্যমের স্বাধীনতা পুনরুদ্ধারসহ অনেক কাজ করতে হবে যুবদলের নতুন নেতৃবৃন্দকে। আমি বিশ্বাস করি যুবদলের নতুন কমিটির সভাপতি মুন্না ও সাধারণ সম্পাদক নয়নের নেতৃত্বে সেই কাজ সম্ভব হবে। তারা যুবদলের পরীক্ষিত কাণ্ডারি। তারা তরুণদের নেতৃত্ব দিয়ে জাগ্রত করবেন এটাই আমাদের প্রত্যাশা।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।