ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

রাজনীতি

'কোটা সংস্কার আন্দোলনে নিহতদের পরিবারের পাশে থাকবে বিএনপি’

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
'কোটা সংস্কার আন্দোলনে নিহতদের পরিবারের পাশে থাকবে বিএনপি’

মাদারীপুর: ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক বাসার সিদ্দিকী বলেন,‘কোটা সংস্কার আন্দোলনে ‘শহীদ’ পরিবারের পাশে থাকবে বিএনপি। এ আন্দোলনে আমাদের ধারণা মতে হাজারেরও অধিক শহীদ হয়েছেন।

আহতদের সংখ্যাও অনেক। আমাদের দল বিএনপি এরই মধ্যে আহতদের খোঁজ-খবর নিয়েছে। আমরা নিয়মিত আহতদের বিষয়ে খোঁজ-খবর রাখছি। যতটুকু সম্ভব আমরা সহযোগিতা করছি। তাছাড়া যারা শহীদ হয়েছেন তাদের বিষয়েও বিএনপি খোঁজ নিচ্ছে। আমরা প্রত্যেক শহীদের পরিবারের পাশে দাঁড়াবো ইনশাআল্লাহ। ’

শনিবার (১৭ আগস্ট) মাদারীপুর জেলার শিবচরে এক পথসভায় তিনি এ কথা বলেন। দুপুরে তিনি মাদারীপুর জেলার শিবচর উপজেলার পাঁচ্চর ইউনিয়নের হোগলার মাঠ এলাকায় এলে হাজার হাজার মানুষের ঢল নামে। সংবর্ধনা দিতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে ছুটে আসেন অসংখ্য নেতাকর্মীরা।

জানতে চাইলে বাসার সিদ্দিকী সাংবাদিকদের বলেন,‘বিএনপিতে কোনো হাইব্রিড নেতা নেই। তবে একটা শ্রেণি আছে যারা অনুপ্রবেশকারী-সুবিধাভোগী। এরা বিভিন্ন সময়ে বিএনপি এবং অঙ্গ সংগঠনের ভেতর ঢুকার চেষ্টা করে। এবং তারা বিএনপি সাজার চেষ্টা করে। এটা আওয়ামী লীগের ষড়যন্ত্র। এ ষড়যন্ত্রে আওয়ামী লীগ আগেও ছিল, এখনো আছে। বিএনপির হাইকমান্ড থেকে তৃণমূল পর্যন্ত আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছি। যাতে করে হাইব্রিড কেউ দলে অনুপ্রবেশ করতে না পারে। ’

তিনি আরও বলেন,‘নব্য বিএনপি বা বিএনপি হতে চায় এমন কারো জন্য দলের দরজা বন্ধ।

শিবচরে বিএনপির ঐক্যের বিষয়ে সাবেক এই ছাত্রদল নেতা বলেন,‘দলের স্বার্থে সবাইকে একটা প্লাটফর্মে এসে কাজ করতে হবে। মানুষের জন্য কাজ করতে হবে। শহীদ জিয়ার আদর্শ মতে ঐক্যের বিকল্প নেই। তাছাড়া আমি বিশ্বাস করি যে কেউ মনোনয়ন চাইলেই পাবে না। জনগণের সঙ্গে সম্পৃক্ততা থাকতে হবে। জনগণের আস্থা অর্জন করতে হবে। জনগণ যাকে চাইবেন তিনিই শিবচরের মনোনয়ন পাবেন বলে আমি মনে করি। ’

বাসার সিদ্দিকী ২০১৬ সালে গঠিত ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। রাজনৈতিক কারণে তাকে একাধিকবার কারাবরণ করতে হয়েছে। সর্বশেষ চলতি বছরের ২৯ জানুয়ারি তিনি কারাগার থেকে মুক্ত হয়। এছাড়াও বিগত আওয়ামী লীগের শাসনামলে তিনি আওয়ামী লীগ নেতাকর্মী এবং পুলিশি নানা ধরনের হুমকির কারণে বাড়িতে আসতে পারেননি বলে জানান। শনিবার তাকে স্বাগত জানাতে পদ্মাসেতুর জাজিরা টোলপ্লাজা থেকে মোটর শোভাযাত্রা বের করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সময় মো. মহিন বেপারী, শেখ সম্রাট কাদির, বিএম নাজমুল হাচান মিলন, নীরব গোমস্তা, রায়হান গোমস্তা, মো. ফরহাদ মোল্লাসহ বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।