ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৭ আগস্ট ২০২৪, ১১ সফর ১৪৪৬

রাজনীতি

সাম্প্রদায়িক সম্প্রীতি ছাড়া গণতন্ত্র রক্ষা হয় না: স্বপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
সাম্প্রদায়িক সম্প্রীতি ছাড়া গণতন্ত্র রক্ষা হয় না: স্বপন

বরিশাল: বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রতি রক্ষা ছাড়া গণতন্ত্র রক্ষা হয় না। আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশে সকল শ্রেণি-পেশার লোকজন মিলে একসাথে বসবাস করে আসছি।

আমাদের মধ্যে কোনো ভেদাভেদ নেই। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খ্রিস্টান এলাকায় যার যার ধর্ম সে সে পালন করবেন। যে ব্যক্তি যে ধর্মই পালন করুক না কেন সবাই এ দেশের নাগরিক।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলা সদরের কেজি স্কুল মাঠে রবীন্দ্রনাথ ঘটকের সভাপতিত্বে হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মোল্লা বশির আহম্মেদ পান্না, উপজেলা বিএনপি’র যুগ্ম-আহ্বায়ক কার্তিক ব্যাপারী, ইউনিয়ন বিএনপি নেতা শ্যামল ঘটক, বাপ্পি পান্ডে, দিনেশ ঘটক, অমিয় কর প্রমুখ।

এর আগে শুক্রবার বিকেলে বরিশালের গৌরনদী সরকারি কলেজ মসজিদে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জন্মদিন উপলক্ষ্যে এবং ছাত্র-জনতার আন্দোলনে সকল শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া-মিলাদ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি।

সেসময় সাংবাদিকদের সাথে আলাপকালে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা জহির উদ্দিন স্বপন বলেন, এই দেশ নতুন করে গড়তে হবে। সেই ক্ষেত্রে রাজনীতিবিদদের পাশাপাশি সাংবাদিকদেরও একটা বড় দায়িত্ব আছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।