ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

রাজনীতি

মানবিক বহুত্ববাদের পথই হতে পারে আগামীর বাংলাদেশ: ওয়ার্কার্স পার্টি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
মানবিক বহুত্ববাদের পথই হতে পারে আগামীর বাংলাদেশ: ওয়ার্কার্স পার্টি

ঢাকা: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির নেতারা মনে করেন, একটি আধুনিক, মানবিক, সাম্য, স্বাধীনতা, বহুত্ববাদের পথই হতে পারে আগামীর বাংলাদেশ।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন হত্যা প্রচেষ্টার ৩২তম বার্ষিকীতে শনিবার ( ১৭ আগস্ট) আয়োজিত আলোচনা সভায় এ মত প্রকাশ করেন নেতারা।

তাপস কুমার রায় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

আলোচনা সভায় বক্তারা বলেন, রাজনীতিতে সন্ত্রাস, সহিংসতা কখনই গণতন্ত্রের পথ প্রশস্ত করে না। স্বাধীনতার ৫৩ বছরে বাংলাদেশে গণতন্ত্র নিজ ভূমিতে শক্তিশালী হতে পারে নাই। একটি আধুনিক, মানবিক, সাম্য, স্বাধীনতা, বহুত্ববাদের পথই হতে পারে আগামীর বাংলাদেশ।

ঢাকা মহানগর উত্তর ওয়ার্কার্স পার্টির আহ্বায়ক বাবুল খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন ঢাকা দক্ষিণ ওয়ার্কার্স পার্টি আহ্বায়ক কিশোর রায়, নগর নেতা ও গার্হস্থ্য নারী নেত্রী মুর্শিদা আখতার নাহার, আনোয়ারুল ইসলাম টিপু, জাকির হোসেন, তাপস কুমার রায় প্রমুখ।

সভার শুরুতে জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে সকল শহীদের প্রতি শ্রদ্ধা ও আহতদের প্রতি সমবেদনা জানানো হয়।

সভায় ১৭ আগস্টে ওয়ার্কার্স পার্টির সন্ত্রাস বিরোধী দিবসে বিভিন্ন সময়ে দলের যারা নিহত হয়েছে তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। ঘটে যাওয়া হত্যাকাণ্ডগুলোর বিচার দাবি করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।