ঢাকা, সোমবার, ৪ ভাদ্র ১৪৩১, ১৯ আগস্ট ২০২৪, ১৩ সফর ১৪৪৬

রাজনীতি

জামালপুরে আ. লীগের ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
জামালপুরে আ. লীগের ৫ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

জামালপুর: জামালপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা ও হত্যা চেষ্টার অভিযোগসহ সদর উপজেলায় সংগঠিত ঘটনায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর মেয়র ও জেলা যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ পাঁচ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

রোববার (১৮ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.মহব্বত কবির।

এর আগে গতকাল শনিবার (১৭ আগস্ট) পর্যন্ত এসব মামলা দায়ের হয়। বিএনপির নেতাকর্মী ও পুলিশ বাদি হয়ে মামলা চারটি দায়ের করেন।

মামলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিজন কুমার চন্দ, জামালপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মেদ ছানোয়ার হোসেন ছানু, জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু, সাধারণ সম্পাদক ফারহান আহামেদ, জেলা ছাত্রলীগের সভাপতি মো.খাবিরুল ইসলাম খান বাবু, সাধারণ সম্পাদক নাফিউল করিম রাব্বি, সরকারি আশেক মাহমুদ কলেজ ছাত্রলীগের দপ্তর সম্পাদক শাহারিয়ার ইসলাম রাফি ও ছাত্রলীগ কর্মী নাফিজুর রহমান তুষারসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জামালপুর পৌর শহরের হাইস্কুল মোড় পুরাতন শিল্পকলা এলাকায় বৈষম্য বিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের র‌্যালিতে আগ্নেয়াস্ত্র নিয়ে নাফিজুর রহমান তুষার, শাহরিয়ার ইসলাম রাফি ও ফারহান আহামেদসহ অন্তত ৩০০ জন হত্যার চেষ্টা করে হামলা চালায়। এ ঘটনায় নাফিজুর রহমান তুষার, শাহরিয়ার ইসলাম রাফি ও ফারহান আহামেদের নাম উল্লেখ করে ও অন্তত ৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া পুরাতন বাইপাস মোড় এলাকায় বিজন কুমার চন্দের নেতৃত্বে ও নির্দেশে ছানোয়ার হোসেন ছানুসহ ৬২ জন সংঘবদ্ধ হয়ে আব্দুল করিম কামরানের ওপর হামলা ও হত্যার চেষ্টা করে। এ ঘটনায় পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের ৬২ জনের উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে।  

অপরদিকে সদর উপজেলার ঘোরধাপ এলাকায় সংগঠিত ভিন্ন ভিন্ন দুটি ঘটনায় আরও দুটি মামলা দায়ের করা হয়েছে। এ চারটি মামলায় ১৪০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ৩৯০ জনকে আসামি করা হয়। এ সকল মামলা বিএনপির নেতাকর্মী ও পুলিশ বাদি হয়ে করেছে।  

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহব্বত কবির বলেন, এ পর্যন্ত চারটি মামলা দায়ের হয়েছে। এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি। তবে আসামি গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।