ঢাকা, শনিবার, ৩ কার্তিক ১৪৩১, ১৯ অক্টোবর ২০২৪, ১৫ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনা দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে নৈরাজ্য সৃষ্টি করছে: এস এম জাহাঙ্গীর 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
শেখ হাসিনা দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে নৈরাজ্য সৃষ্টি করছে: এস এম জাহাঙ্গীর 

ঢাকা: জাতীয়তাবাদী যুবদলের সাবেক সহ সভাপতি ও ঢাকা-১৮ আসনের বিএনপির সাবেক প্রার্থী এস এম জাহাঙ্গীর বলেছেন, ছাত্রজনতার  অভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার শেখ হাসিনা পালিয়ে গেলেও বিদেশে বসে দেশের বিরুদ্ধে যড়যন্ত্র ও নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করছে।

তিনি বলেন, দেশের বিরুদ্ধে যড়যন্ত্র করে কোনো লাভ হবে না।

বাংলাদেশের জনগণ বুঝে যড়যন্ত্রের হোতা কে? অবিলম্বে স্বৈরাচারী শেখ হাসিনাকে দেশে এনে বিচারের মুখোমুখি করতে হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে ডেঙ্গু সচেতনতায় দলের ঘোষিত ধারাবাহিক ১০ দিনের কর্মসূচির তৃতীয় দিনে উত্তরা রাজউক কলেজ থেকে শুরু হয়ে রাজলক্ষ্মী পর্যন্ত র‍্যালি, গণসংযোগ ও জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর বলেন, বিগত ফ্যাসিস্ট রেজিমের সময়ে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হাজার হাজার মামলা হয়েছে। আমাদের নেতাকর্মীদের গণগ্রেপ্তার, গুম ও খুন করা হয়েছে। তারপরও বিএনপির একজন নেতাকর্মীকেও দলের কর্মকাণ্ড থেকে তারা সরাতে পারেনি। দলের প্রতিটি নেতাকর্মী গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে জীবনবাজী রেখে কাজ করে গেছেন। দেশের গণতন্ত্র, বাকস্বাধীনতা ও ভোটাধিকার নিশ্চিত করার জন্য দলের সব পর্যায়ের নেতাকর্মীদের সক্রিয় অংশগ্রহণ ছিল।

তিনি বলেন, গত ১৭ বছরের স্বৈরাচার আওয়ামী সরকার যেভাবে এদেশের মানুষের ওপর জুলুম-নির্যাতন-নিপীড়ন-অত্যাচার ও হত্যা-গুম-খুন চালিয়েছে, তার অবসান ঘটেছে ছাত্র জনতার গণআন্দোলনের মাধ্যমে। তিনি বলেন, এদেশের মাটিতে আর কোনোদিন এরকম স্বৈরাচারের স্থান হবে না। আমরা আর কোনো নতুন স্বৈরাচার দেখতে চাই না।

তিনি বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপির নেতাকর্মীরা সব সংকট ও দুর্যোগে ঝাঁপিয়ে পড়ছে। তারই ধারাবাহিকতায় ডেঙ্গু প্রকোপ বেড়ে যাওয়ায় দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে আমরা জনগণকে সচেতন করছি। এ সচেতনা কার্যক্রমে দল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বলেও তিনি মন্তব্য করেন।

এছাড়া ছাত্রদলের সহ-সভাপতি ডা. আউয়াল লিফলেট বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন ও বক্তব্য রাখেন। বাংলাদেশ জাতীয়তাবাদী প্রচার দলের সভাপতি মাহফুজ কবির মুক্তা সভাপতিত্বে সাধারণ সম্পাদক আকবর হোসেনের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন  সিনিয়র সহ-সভাপতি আল আমিন খান, সিনিয়র যুগ্ন-সাধারণ সম্পাদক  ওয়াকিদুজ্জামান ডাবলু, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মো. রুহুল আমিন, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, সহ-অর্থ বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন আহমদ, কেন্দ্রীয় নেতা শামীম রেজা, রাশেদুল ইসলামসহ উত্তরখান থানা, খিলক্ষেত থানা, তুরাগ থানা, দক্ষিণখান থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।