ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সারাদেশে বিএনপির মানববন্ধন কাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪০ ঘণ্টা, জুলাই ৬, ২০১০

ঢাকা : ২৭ জুনের হরতালে নেতা-কর্মীদের ওপর পুলিশ ও রাজনৈতিক প্রতিপক্ষের হামলা, নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে আগামীকাল বুধবার সারাদেশে মানববন্ধন পালন করবে বিএনপি। রাজধানীর গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত ১৭ স্পটে কেন্দ্রীয় নেতাদের নেতৃত্বে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছে দলীয় সূত্র।



জানা গেছে, বুধবারের কর্মসূচির প্রস্তুতি হিসেবে গত ২/ ৩ দিনে দুই ধরনের দশ লক্ষাধিক লিফলেট বিতরণ করেছে বিএনপি। একটি লিফলেটে মানববন্ধনের পক্ষে প্রচারণা চালানো হয়েছে। অন্য লিফলেটটিতে ক্ষমতাসীন আওয়ামী লীগের নির্যাতন ও নিপীড়নের চিত্র তুলে ধরা হয়েছে।

দলীয় সূত্রমতে, গাবতলীতে মানব বন্ধন পালন হবে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নেতৃত্বে। কল্যাণপুরে উইং কমান্ডার (অব.) হামিদুল্লাহ খান, শ্যামলীতে মোয়াজ্জেম হোসেন আলাল, আসাদ গেটে ইকবাল হাসান মাহমুদ টুকু, ফার্মগেটে লে. জেনারেল (অব.) জেনারেল মাহবুবুর রহমান ও এম শামসুল ইসলাম, কারওয়ানবাজারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বাংলামোটরে বেগম সারোয়ারি রহমান ও আব্দুল্লাহ আল নোমান, শাহবাগে আমান উল্লাহ আমান, হাইকোর্টে ব্যারিস্টার মওদুদ আহমেদ, প্রেসকাবে খোন্দকার দেলোয়ার হোসেন ও ড. খন্দকার মোশারফ হোসেন, পল্টন মোড়ে শামসুজ্জামান দুদু, দৈনিক বাংলা মোড়ে খায়রুল কবীর খোকন ও ফজলুল হক মিলন, শাপলা চত্বরে সাদেক হোসেন খোকা, ইত্তেফাক মোড়ে গয়েশ্বর চন্দ্র রায়, হাটখোলা রোডে বেগম সেলিমা রহমান, সায়েদাবাদে শাহ মোয়াজ্জেম মানব বন্ধনের নেতৃত্ব দেবেন। আর যাত্রাবাড়ীর মানববন্ধন হবে রাজিয়া ফয়েজ ও আব্দুল হাই এর নেতৃত্বে।

উল্লেখ্য, গত ২৭ জুন দেশব্যাপী বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতালে দলের স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাসের বাড়িতে হামলা ও তাকে গ্রেপ্তার করে পুলিশ। এছাড়া বিএনপি চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও ছাত্রলীগ ক্যাডারদের হামলায় আহত বিএনপির ছাত্র বিষয়ক উপদেষ্টা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তার করা হয়। এছাড়া সারাদেশে হরতাল পালনে মাঠে নামা বিএনপি নেতাকর্মীরাও পুলিশ এবং ছাত্রলীগ ও যুবলীগ ক্যাডারদের হামলার শিকার হয়। এসবের প্রতিবাদে ৭ জুন সারাদেশে ঘণ্টব্যাপী মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেয় বিএনপি।

বাংলাদেশ সময় ১৭০০ ঘণ্টা, ৬ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa