ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

মান্নান ভূঁইয়া গুরুতর অসুস্থ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুলাই ৬, ২০১০

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সাবেক মহাসচিব আব্দুল মান্নান ভূঁইয়া গুরুতর অসুস্থ। স্বাভাবিকভাবে শ্বাস নিতে না পারায় যন্ত্রের সাহায্যে তাঁকে অক্সিজেন দেওয়া হচ্ছে।

চিকিৎসকদের পরামর্শে এয়ার অ্যাম্বুলেন্সে বুধবার সিঙ্গাপুর থেকে দেশে ফিরবেন তিনি। তাঁর পরিবার সূত্রে এ তথ্য জানা গেছে।

তাঁর পরিবার থেকে জানানো হয়, মান্নান ভূঁইয়া এখন সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। সোমবার থেকে তাঁকে লাইফ সাপোর্ট দিয়ে রাখা হয়েছে। ঢাকা পৌঁছার পর বিমানবন্দর থেকে তাঁকে সরাসরি স্কয়ার হাসপাতালে নেওয়া হবে।

গত ৩১ মে মান্নান ভূঁইয়া ফুসফুসের ক্যান্সারের চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যান।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, মান্নান ভূঁইয়ার দেহে চারটি  কেমোথেরাপি দেওয়া হয়েছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ তো হ্যাং চেং ও সার্জন টি অ্যাগেস্টাইনের তত্ত্বাবধানে গত জানুয়ারি মাস থেকে তিনি চিকিৎসা নিচ্ছেন। এপর্যন্ত তিনি দুই দফা সিঙ্গাপুরে গেছেন।

বিএনপির মহাসচিব হিসেবে মান্নান ভূঁইয়া টানা ১১ বছর দায়িত্ব পালন করেন। ২০০৭ সালে জরুরি অবস্থা জারির পর দলের চেয়াপাসন খালেদা জিয়া গ্রেপ্তার হওয়ার আগ মুহুর্তে তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। ২০০৮ সালে সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে তিনি পরাজিত হন।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa