ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সরকার গণতন্ত্রের লেবাস পরে স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে: খোন্দকার দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, জুলাই ৭, ২০১০
সরকার গণতন্ত্রের লেবাস পরে স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছে: খোন্দকার দেলোয়ার

ঢাকা: ‘নির্যাতন নিপীড়নের পথ ছেড়ে গণতন্ত্রের পথে ফিরে আসুন। আসুন সবাই মিলে গণতন্ত্রকে মজবুত করি।

’ বুধবার সারাদেশে বিএনপির আহবানে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি শেষে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশে মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন সরকারের উদ্দেশ্যে একথা বলেন।

২৭ জুনের হরতালে নেতা-কর্মীদের ওপর পুলিশ ও রাজনৈতিক প্রতিপক্ষের হামলা, নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে বুধবার সকাল ১১টায় সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করে বিএনপি।

সরকারের উদ্দেশ্যে খোন্দকার দেলোয়ার বলেন, আপনারা জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। ফ্যাসিবাদী কায়দায় বিরোধীদলের নেতাকর্মীদের ওপর নিপীড়ন চালাচ্ছেন। অতীতের অনেক স্বৈরাচারী সরকার নির্যাতন চালিয়ে ক্ষমতা ধরে রাখতে চেয়েছিল। কিন্তু পারেননি। আপনারা গণতন্ত্রের লেবাস পড়ে স্বৈরাচারী কায়দায় দেশ চালাচ্ছেন। আপনারাও সফল হবেন না। এখনো সময় আছে আপনারা গণতন্ত্রের পথে ফিরে আসুন।
 
বিএনপি মহাসচিব বলেন, সরকারের পক্ষ থেকে আমাদের কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। আমরা পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ ভাবে রাস্তার পাশে দাঁড়িয়ে মানববন্ধন করতে চেয়েছি। কিন্তু পুলিশ আমাদের বাধা দিয়েছে। পুলিশের বাধার কারণে সারা দেশে আমাদের নেতাকর্মীরা কোথাও কর্মসূচি পালন করতে পারেনি। যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলালসহ আমাদের অনেক নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। তাদের মারধর করা হচ্ছে বলেও আমাদের কাছে খবর আছে।

রাস্তার পাশে দাঁড়াতে পুলিশ বাধা দেওয়ায় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের মানববন্ধন কর্মসূচিতে পুলিশের আচরণ নজীরবিহীন, নির্মম, অমানবিক। পুলিশ এ কর্মসূচি বানচাল করতে বিভিন্ন জায়গায় আমাদের নেতাকর্মীদের লাঠিপেটা করেছে। সরকার ১/১১ এর উত্তরসূরীর মতো গণতন্ত্রের লেবাস পড়ে একই কায়দায় পুলিশ দিয়ে বিরোধী নেতা-কর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে।

তিনি সরকারের অন্যায়, অত্যাচারের বিরুদ্ধে জাতীয়তাবাদ ও ইসলামে বিশ্বাসী সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, জুলাই, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa