ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সরকারের আচরণ অগণতান্ত্রিক: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, জুলাই ৭, ২০১০
সরকারের আচরণ অগণতান্ত্রিক: ফখরুল

ঢাকা: মানববন্ধনে বাধা দিয়ে সরকার অগণতান্ত্রিক আচরণ করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘মুখে গণতন্ত্রের কথা বললেও আচরণে মনে হয় তারা আদৌ গণতন্ত্রে বিশ্বাস করে না।



রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার মানববন্ধন পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘শান্তিপূর্ণ উপায়ে মাবববন্ধন করতে চেয়েছি। কিন্তু পুলিশ কোথাও আমাদের দাঁড়াতেই দেয়নি। মানববন্ধন গণতান্ত্রিক অধিকার। এতে বাধা দিয়ে তারা (সরকার) গণতন্ত্র পরিপন্থী আচরণ করেছে। ’

ছাত্রলীগ ও যুবলীগের হামলা এবং পুলিশি নির্যাতনে দুই শতাধিক নেতাকর্মী আহত হয়েছে দাবি করে তিনি বলেন, ‘নওগাঁয় এনামুল নামে আমাদের এক কর্মীকে পিটিয়ে মেরে ফেলা হয়েছে। সারাদেশ থেকে দেড়শতাধিক নেতাকর্মী আটক করা হয়েছে। ’

এসময় তিনি বিএনপির স্থায়ী কমিটি সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ গ্রেপ্তার হওয়া সব নেতা-কর্মীর নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, যুগ্মমহাসচিব আমানউল্লাহ আমান, রুহুল কবীর রিজভী, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নাল আবদীন ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa