ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

সর্বদলীয় কমিটি গঠনের চিন্তা সরকারের একটি কুমতলব- দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০১০
সর্বদলীয় কমিটি গঠনের চিন্তা সরকারের একটি কুমতলব- দেলোয়ার

ঢাকা: বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন ৭২-এর সংবিধানে ফিরে যাওয়ার জন্য সরকারের সর্বদলীয় কমিটি গঠনের চিন্তা-ভাবনাকে কুমতলব বলে আখ্যায়িত করেছেন।

তিনি সরকারকে এই সিদ্ধান্ত থেকে ফিরে আসার আহ্বান জানিয়ে বলেন, সরকার ও জনগণকে মুখোমুখি অবস্থান নিতে বাধ্য করবেন না।



শনিবার মুক্তাঙ্গনে জাতিয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘পৃথিবীর ইতিহাসে পিছনের সংবিধানে ফিরে যাওয়ার কোনো নজির নেই। ৭২-এর সংবিধানে ফিরে যাওয়ার যে কথা সরকার বলছে তা কোনোভাবেই সম্ভব নয়। আমরা সরকারকে পরামর্শ দেবো তারা যেন একতরফা কোনো সিদ্ধান্ত না নেয়। যদি তারা একতরফা কোন সিদ্ধান্ত নেয় তবে গদি টিকিয়ে রাখতে পারবে না। তারা এসব সিদ্ধান্ত নিয়ে সরকার ও জনগণকে মুখোমুখি অবস্থানে দাঁড় করানো ষড়যন্ত্র করছে। ’

বিএনপি মহাসচিব আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি, হত্যা, গুম, বিরোধীদলের নেতাকর্মীদের উপর হামলা, গ্রেপ্তার এবং মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা জানান এবং গ্রেপ্তার সকল বিএনপি নেতাকর্মীর অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, যুগ্মমহাসচিব আমানউল্লাহ আমান, রুহুল কবির রিজভী আহম্মেদ, সালাউদ্দিন আহম্মেদ এবং স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর শরাফত আলী সপু।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০১২ ঘণ্টা, ১৭ জুন, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa