ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

মানহানি মামলায় মির্জা ফখরুলের বিরুদ্ধে সমন জারি

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০
মানহানি মামলায় মির্জা ফখরুলের বিরুদ্ধে সমন জারি

ঢাকা: আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামকে ‘মানসিকভাবে অসুস্থ ও পাগল’ বলার অভিযোগে দায়ের করা মানহানির মামলায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে সমন জারি করেছেন আদালত।

বোববার ঢাকার মুখ্য মহাগনর হাকিম আদালতের বিচারক এ কে এম এমদাদুল হক মির্জা ফখরুলের বিরুদ্ধে সমন জারি করে আগামী ১১ নভেম্বর তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।



বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাডভোকেট আবদুল মালেক ওরফে মশিউর মালেক রবিবার সকালে এ মামলা দায়ের করেন।

বাদি তার অভিযোগে বলেন, বিবাদি গত ১৪ জুলাই জাতীয় প্রেসকাবে জিয়া পরিষদ আয়োজিত আলোচনা সভায় উপস্থিত সংবাদ মাধ্যমকর্মী ও অন্য লোকজনের উপস্থিতিতে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামকে ‘মানসিকভাবে অসুস্থ ও পাগল’ বলে আখ্যায়িত করেন। এ মন্তব্য ওই দিনই ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত এবং ও পরের দিন বিভিন্ন পত্রিকায়  প্রকাশিত হয়। এতে আইন প্রতিমন্ত্রীর মানহানি ও অপূরণীয় তি হয়েছে। এহেন মন্তব্যের মধ্য দিয়ে তাকে জাতীয় ও আর্ন্তজাতিকভাবে হেয় প্রতিপন্ন করা হয়েছে।

মামলায় আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামসহ ছয় জনকে সাী করা হয়েছে।
 
বাদিপে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট দাউদুর রহমান মিনা, আব্দুল খালেক, প্রভাষ চন্দ্র তন্ত্রী, কামরুল ইসলাম খান আসলামসহ প্রমুখ আইনজীবী।

বাংলাদেশ স্থানীয় সময়: ১৩১০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa