ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

৭২ এর সংবিধানে ফেরার সিদ্ধান্তে উদ্বিগ্ন জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০

ঢাকা: ক্ষমতাসীনদের ১৯৭২ সালের সংবিধানে ফেরার সিদ্ধান্তে গভীর উদ্বেগ প্রকাশ করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ।

সোমবার দলটির প্রচার বিভাগের সেক্রেটারি অধ্যাপক তাসনীম আলম স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ ও ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম এ উদ্বেগ প্রকাশ করেন।



বিবৃতিতে ’৭২ সালের সংবিধানে ফিরে যাওয়ার মাধ্যমে ইসলামী রাজনীতি, অর্থনীতি, শিা ও সংস্কৃতি ধ্বংস করে বাংলাদেশকে ইসলামবিমুখ রাষ্ট্রে পরিণত করার চেষ্টা চলছে বলে অভিযোগ করা হয়।

বিবৃতিতে বলা হয়, ‘গত জাতীয় সংসদ নির্বাচনের আগে ক্ষমতায় গেলে কোরআন ও সুন্নাহ পরিপন্থী কোনো আইন প্রণয়ন না করার ঘোষণা দিয়েছিলেন শেখ হাসিনা। তাছাড়া বাংলাদেশ খেলাফত মজলিসের সঙ্গে করা ৫ দফা চুক্তিতেও তারা ইসলাম বিরোধী কোনো আইন প্রণয়ন না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু প্রধানমন্ত্রী আজ সেই প্রতিশ্রুতি ভুলে ৭২ এর সংবিধানে ফিরে যাওয়ার কথা বলছেন। এতে দেশে রাজনৈতিক ও সাংবিধানিক সঙ্কট সৃষ্টি হবে। লাভবান হবে আধিপত্যবাদী শক্তি। ’

বিবৃতিতে আরও বলা হয়, ‘যারা বাংলাদেশের কল্যাণ ও গণতন্ত্রের বিরুদ্ধে তারাই পেছন থেকে সরকারকে ’৭২ সালের সংবিধানে ফিরে যাওয়ার কু-পরামর্শ দিয়ে দেশকে সংঘাতের দিকে ঠেলে দেওয়ার ষড়যন্ত্র করছে। ’

জামায়াত নেতারা বিবৃতিতে ষড়যন্ত্রকারীদের ব্যাপারে সতর্ক থাকতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।